ফখরুল ইসলামের সঙ্গে গাইলেন নাজু আকন্দ


Janobani

সাইফুল বারী

প্রকাশ: ১২:১২ অপরাহ্ন, ৩১শে আগস্ট ২০২৩


ফখরুল ইসলামের সঙ্গে গাইলেন নাজু আকন্দ
ফখরুল ইসলাম - নাজু আকন্দ

অভিমান আছে কি না/অভিযোগ ছিলো কি না/ সবই আমি ভুলে যাই/ যখনই তুমি আমার মুখোমুখি দাঁড়াও-  সম্প্রতি এমন কথার একটি গানে কণ্ঠ দিলেন হালের পরিচিত মুখ নাজু আকন্দ এবং ৭০/৮০ দশকের বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের আধুনিক গানের আলোচিত কণ্ঠশিল্পী ফখরুল ইসলাম।


দুই প্রজন্মের দুই কণ্ঠশিল্পীকে একই গানে আবদ্ধ করেছেন জিয়া খান। জিয়ার সুর ও সংগীতে 'জানে শুধু এই মন' শিরোনামের গানটির কথা সাজিয়েছেন নীহার আহমেদ। 


গান প্রসঙ্গে ফখরুল ইসলাম বলেন, ‘আমি গানের মানুষ, গানই আমার প্রাণ। বয়সে হয় তো প্রবীণ হয়েছি কিন্তু মন আমার এখনো পঁচিশের তারুণ্যে ঝলমল। গান করলেই আমি সুস্থ থাকি, ভালো থাকি। এই প্রজন্মের শিল্পীর সাথে একটি গান করলে কেমন হয়- সে ভাবনা থেকেই গানটি করা। নীহার আহমেদের পরিচ্ছন্ন ও সাবলিল কথায়, জিয়া খান সেমি ক্লাসিক্যাল ধারায় শ্রুতিমধুর সুর করেছেন। আশা করছি, শ্রোতাদের কান আরাম পাওয়ার মতো একটি গান হতে যাচ্ছে’।


নাজু আকন্দ বলেন,  ‘ভীষণ সুন্দর একটি সেমি ক্লাসিক্যাল ধারার গান গাইলাম। দারুণ ভালো লাগা কাজ করছে’। সুরকার ও সংগীত পরিচালক জিয়া খান জানান, শীঘ্রই গানটির একটি নান্দনিক ভিডিওচিত্র নির্মিত হয়ে প্রতিষ্ঠিত কোনো অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে প্রকাশিত হবে।