আফগানদের ১৫৬ রানের লক্ষ্য দিল বাংলাদেশ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আফগানদের ১৫৬ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

শুরুর দিকে ধাক্কা সামলে শেষ পর্যন্ত ২০ ওভারে রান ৮ উইকেট ১৫৫ করেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (৩ মার্চ) মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিদায় নেন বাংলাদেশের দুই ‍ওপেনার। মোহাম্মদ নাঈমের পর ফেরেন মুনিম শাহরিয়ার। পেসার ফজলহক ফারুকির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন নাঈম (২)।

টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া মুনিম আশা জাগিয়েছিলেন বড় ইনিংস খেলার। কিন্তু ১৮ বলে ৩ চারে ১৭ রান করে রশিদ খানের এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।

দলের প্রয়োজনের সময় বড় ইনিংস খেলতে পারেননি সাকিব আল হাসান। ব্যক্তিগত ৫ রানে কায়েস আহমেদের বলে মুজিব উর রহমানের হাতে বন্দী হন দেশ সেরা অলরাউন্ডার। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও (১০)।

তবে দুর্দান্ত ব্যাটিংয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম ফিফটি তুলে নেন লিটন। ফারুকির দ্বিতীয় শিকার হয়ে ফেরার সময় ৪৪ বলে ৪ চার ও ২ ছয়ে ৬০ রান করেন তিনি। তার আগে আফিফ হোসেনের সঙ্গে ৪৬ রানের জুটি গড়েন লিটন।

তার বিদায়ের পরপরই নিজের দ্বিতীয় শিকার হিসেবে আফিফকে (২৫) আউট করেন আজমতউল্লাহ ওমরজাই। এই আফগান পেসারের করা ইনিংসের শেষ ওভারে রানআউট হন অভিষেক টি-টোয়েন্টি খেলতে নামা ইয়াসির আলী (৮) ও মাহেদি হাসান (৫)। ৩ রানে অপরাজিত ছিলেন নাসুম আহমেদ। শেষ বল খেলতে নেমে চার মারেন শরীফুল ইসলাম।

ওআ/