বিএনপি নেতাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে: কাদের


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৮ অপরাহ্ন, ১০ই সেপ্টেম্বর ২০২৩


বিএনপি নেতাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে: কাদের
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

জি-২০ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেলফি দেখে বিএনপি নেতাদের রাতের ঘুম হারাম হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আইইবি মিলনায়তনে দেশব্যাপী যুবলীগের প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


কাদের বলেন, “বিএনপি নেতাদের চোখ-মুখ শুকিয়ে গেছে। নয়া দিল্লির একটি সেলফি দেখে তাদের রাতের ঘুম হারাম। তাদের লাফালাফি বন্ধ হয়ে গেছে। বিএনপি মানুষের মনে আস্থা রাখতে পারছে না। বিএনপির আন্দোলনে জনগণ নেই। শুধু আছে নেতাকর্মী। তারা এখন আর কাকে দেখাবে, কে নিষেধাজ্ঞা দেবে, কে ভিসানীতি দেবে? এসব ভেবে তাদের মাথা ঠিক নেই। আমরা জনগণের সঙ্গে আছি। আমাদের নেত্রী শেখ হাসিনা, আমরা কাউকে ভয় পাই না।”


আরও পড়ুন: বাইডেনের সঙ্গে শেখ হাসিনার সেলফি বিএনপির ভালো লাগেনি: কাদের


তিনি আরও বলেন, “অর্থ খরচ করে ড. ইউনূসের পক্ষে বিবৃতি কেনা হয়েছে। বিএনপি একেক সময় একেক জায়গায় ভর করে কথা বলে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শহীদ মিনারে আসেন না, স্মৃতিসৌধে যান না, ১৫ আগস্টে কোনো শোক প্রকাশ করেন না, এমনকি জাতীয় চার নেতার প্রতিও শ্রদ্ধা নেই। অথচ তিনি বলেন, আওয়ামী লীগ ড. ইউনূসকে অপমান করে এবং নোবেল পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিকে ছোট করে। ড. ইউনূস তো আমাদের দুঃখ-কষ্টে নেই, তাহলে তিনি মানুষকে আপন ভাববেন কী করে? আমাদের জন্য তার কোনো দরদ নেই। দেশের কোনো সংকটে তার কোনো অবদান নেই। তাহলে আমরা তাকে কেন ভালোবাসব?”


আরও পড়ুন: ঝিনাইদহ-৪ আসনে আ.লীগের ৮ ও বিএনপির ৩ প্রার্থী মনোনয়ন প্রত্যাশী


ওবায়দুল কাদের আরও বলেন, “ড. ইউনূস নোবেল বিজয়ী হয়েও আমাদের দেশের কোনো দুঃখ-কষ্টে নেই। তার জন্য বিএনপির এত মায়াকান্না কেন আমার জানতে ইচ্ছে করে। তারা ভেবেছে ওয়ান ইলেভেনের মতো একটি নাগরিক কমিটি করে সুশীল সরকার গঠন করবে। সেদিন আর আসবে না। বাংলাদেশের মানুষ কাকে ভোট দেবে সেটি ঠিক করে ফেলেছে। যেকোনো পরিস্থিতিতে আওয়ামী লীগ সুদৃঢ় অবস্থানের জানান দিতে পারে। কারণ, আওয়ামী লীগ সন্ত্রাসীদের দল নয়, সাম্প্রদায়িক দলও নয়। আওয়ামী লীগ সত্য ও জনগণের পক্ষের দল।”


জেবি/এসবি