বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে গেলো বাংলাদেশ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে গেলো বাংলাদেশ

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মত সুযোগ পেয়ে শুরুটা ভালো করতে পারলো না বাংলাদেশের মেয়েদের। ডানেডিনে শনিবার বাংলাদেশকে ৩২ রানে হারিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

প্রথমে ব্যাট করে জাহানারা-ফারিহাদের বোলিং তোপে এক বল বাকি থাকতে ২০৭ রানেই গুটিয়ে যায় প্রোটিয়ারা। জবাবে ২০৮ রানের তাড়ায় ব্যাট করতে নেমে ৪৯.৩ বলে ১৭৫ রানে থেমে গেছে লাল সবুজের দল।

যদিও ব্যাট হাতে শুরুটা ভালোই হয়েছিল। দুই ওপেনার শামিমা সুলতানা ও শারমিন আখতার ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। ২০তম ওভারের তৃতীয় ডেলিভারিতে ২৭ রানে শামিমা আউট হলে বেশিক্ষণ টেকেননি শারমিনও। ৭৫ বলে ৩৪ রানের ধৈর্যশীল ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেটের পতন হতে থাকে বাংলাদেশের।

তবে মিডলঅর্ডার ব্যাটার রুমানা আহমেদ ও অধিনায়ক নিগার সুলতানা যথাক্রমে ২১ ও ২৯ রান করেন।  এরপর ৩৮ বলে ২৭ রানের ইনিংস ছাড়া আর কেউ দুই অংকের ঘরে পৌঁছুতে পারেননি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রোটিয়া ব্যাটারদের কেউ হাফসেঞ্চুরি করতে পারেননি। সর্বোচ্চ ৪২ রান করেন মারিজান কেপ। ৪১ আসে ওপেনার লরা ভলভার্টের ব্যাট থেকে।

বাংলাদেশি বোলাররদের মধ্যে সবচেয়ে সফল ফারিহা তৃষা। ৩৫ রানে ৩টি উইকেট নিয়েছেন তিনি। জাহানারা আলম ও রিতু মনির শিকার দুটি করে উইকেট।

ওআ/