১০ বছরের মধ্যে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার ঘোষণা দিলেন আদম তমিজি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫০ অপরাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৩


১০ বছরের মধ্যে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার ঘোষণা দিলেন আদম তমিজি
আদম তমিজি হক - ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে দলীয় শৃঙ্খলাবিরোধী কথাবার্তা ও বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলে আলোচনায় আসেন  হক গ্রু‌পের ব্যবস্থাপনা প‌রিচালক ও ঢাকা মহানগর উত্তর তাঁতী লীগের প্রধান উপদেষ্টা আদম তমিজী হক। এক ফেসবুক পোস্টে তিনি বলেন, ১০ বছরের মধ্যে আমি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হবো।


শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় ব্যবসায়ী আদম তমিজী হক তার সামাজিকমাধ্যম ফেসবুকে একাধিক পোস্ট করেন। এর মধ্যে একটি পোস্টে তিনি ইংরেজিতে এ কথা বলেন। আদম তমিজী হক তার ফেসবুক পোস্টে লেখেন, যুক্তরাজ্যের পৌঁছানোর ১০ বছরের মধ্যে আমি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হবো। ইনশাআল্লাহ। এমন একটি দেশে যেখানে প্রত্যেকেরই সমান কণ্ঠস্বর (কথা বলার আধিকার) আছে। তারা যতই ছোট বা বড় হোক না কেন আমি নিশ্চিতভাবে অপ্রতিরোধ্য সমর্থন পেতে পারি। বিশেষ করে যেহেতু মুসলিম সম্প্রদায় এখন যুক্তরাজ্যের বিশাল অংশজুড়ে রয়েছে।


এর আগে ব্যবসায়ী আদম তমিজী হক এক ফেসবুক লাইভ ভিডিও পোস্টে হক গ্রুপের কারখানা দখলের জন্য অভিযোগ তোলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের দিকে।


আরও পড়ুন: আওয়ামী লীগ থেকে বহিষ্কার হচ্ছেন আদম তমিজী হক


আদম তমিজী হকের অভিযোগ, গাজীপুরে টঙ্গীতে হক গ্রুপের কারখানা দখলের জন্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে সঙ্গে নিয়ে চাচা স্থানীয় মতিউর রহমান মতি এবং হক গ্রুপের বরখাস্তকৃত চিফ অপারেশনাল অফিসার মোশফাকুর রহমান রোমেল মিলে ষড়যন্ত্র করেছেন।


যদিও এসব অভিযোগ অস্বীকার করেছেন প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ধারাবাহিকভাবে ফেসবুকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলকে উদ্দেশ করে বিভিন্ন পোস্ট দেন আদম তমিজী। এর জেরে গত শনিবার দুপুরে টঙ্গীতে বিক্ষোভ মিছিল করেন প্রতিমন্ত্রীর সমর্থকরা।


আরও পড়ুন:  পাসপোর্ট পুড়িয়ে আদম তমিজি হকের ক্ষোভ প্রকাশ


ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপনির্বাচনকে সামনে রেখে ২০১৭ সালে রাজনীতিতে সক্রিয় হন আদম তমিজী হক। এ সময় তিনি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু তখন মনোনয়ন দেওয়া হয়নি তাকে।


গত ২০২০ সালে অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন আদম তমিজী হক। সে সময়ও তাকে মনোনয়ন দেয়নি দলটি। এরপর ওই বছরের নভেম্বর মাসে ঘোষিত ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে তাকে কার্যনির্বাহী সদস্য পদে রাখা হয়। এর আগে ঢাকা মহানগর উত্তর তাঁতী লীগের প্রধান উপদেষ্টা করা হয়েছিল।


জেবি/এসবি