অগ্নিসন্ত্রাস কারা করে তা পরিষ্কার হয়ে গেছে: ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:২৯ অপরাহ্ন, ২১শে সেপ্টেম্বর ২০২৩


অগ্নিসন্ত্রাস কারা করে তা পরিষ্কার হয়ে গেছে: ফখরুল
মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ছবি: সংগৃহীত

বিএনপির বগুড়া টু রাজশাহী রোডমার্চের নাটোরে গাড়ি বহরের আ. লীগের হামলার পর গাড়িতে আগুন দেয়ার প্রসঙ্গ তুলে  দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, “সন্ত্রাস-অগ্নি সন্ত্রাস এখন কারা করে তা পরিষ্কার হয়ে গেছে।”


বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, “আওয়ামী লীগ যেভাবে পারছে সেভাবে তারা দেশটাকে সেই দিকে নিয়ে যাচ্ছে। সব ক্ষেত্রে তারা রাষ্ট্রীয় যন্ত্রকে ব্যবহার করে যাচ্ছে। এমনকি রাষ্ট্রীয় যন্ত্রকে নিজেদের স্বার্থে সন্ত্রাসী কাজে ব্যবহার করছে।”


বগুড়া টু রাজশাহী রোডমার্চের বহরে নাটোরে হামলার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, “নাটোরে আমাদের নেতাকর্মীদের গাড়ি বহরের হামলা করে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ। ঘটনার আশপাশে থাকা মানুষ যদি এগিয়ে না আসতো তবে গাড়ির ভেতরে যারা ছিলেন তাদেরকে আওয়ামী সন্ত্রাসীরা পুড়িয়ে মারতো। সুতরাং সন্ত্রাস, অগ্নি সন্ত্রাস এখন কারা করে তা পরিষ্কার হয়ে গেছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব এর আইনানুগ ব্যবস্থার জোর দাবি করেন।”


আরও পড়ুন: ফখরুলকে আর ঢাকায় ঢুকতে দেওয়া হবে না: মেয়র তাপস


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, “আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছি। এর শেষ পর্যন্ত যাবো। পরবর্তী আচরণ কেমন হবে, তা নির্ভর করছে সরকারের ওপরে। সরকারের আচরণ কি হবে সেইটার ওপরে আমাদের আন্দোলন নির্ভর করবে। এটা পরিষ্কারভাবে বলেছি।”


আরও পড়ুন: শুধু শমসের-তৈমুর নয়, আরও বহু জন বিএনপি থেকে পালাবে বললনে তথ্যমন্ত্রী


ঢাকা দক্ষিণের মেয়র তাপস বলেছেন আপনাকে আর ঢাকায় ঢুকতে দেবে না- এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, “কেমন মানসিকতা তার কথার মধ্যেই পাবেন। তাদের কথাবার্তা, ক্যারেক্টার বডি লাগুয়েজ যে একটা বিশাল সন্ত্রাসী ভাব থাকে, এটা মনে হয় তাদের জমিদারি সে জন্যে তারা কাউকে ঢুকতে দেবে আবার দেবে না, এদের কথাকে আমরা গুরুত্ব দেই না। বাংলাদেশের মানুষ এদেরকে নিয়ে ভাবে না, বাংলাদেশের মানুষের রূপরেখা একটাই তারা অবাধ সুষ্ঠু নির্বাচন চায়।”


আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আওয়ামী লীগের কাছে আমাদের দাবি একটাই, প্লিজ রিজাইন। এবং জনগণকে তার জনপ্রতিনিধি নির্বাচিত করার সুযোগ দেয়া হোক। এরআগে বিএনপি মহাসচিব স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকের সিদ্ধান্তের কথা তুলে ধরেন।”


জেবি/এসবি