ভিসা নীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে: মির্জা ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:২৭ অপরাহ্ন, ২৫শে সেপ্টেম্বর ২০২৩


ভিসা নীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে: মির্জা ফখরুল
ছবি: সংগৃহীত

‘এক আমেরিকার ভিসা নীতিতে সরকারের মাথা নষ্ট হয়ে গেছে’, বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে বিভিন্ন গণমাধ্যমে তাদের উৎকণ্ঠার কথা প্রকাশ পেয়েছে। সচিবালয়সহ সর্বত্র একই আলোচনা।


সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর ধোলাইখালে খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তিসহ একদফা দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


মির্জা ফখরুল বলেন, ‘ডাক্তাররা অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার কথ বলেছেন। তার শারীরিক অবস্থা খুবই খারাপ। তাই ৪৮ ঘণ্টার মধ্যে তার উন্নত চিকিৎসার বিদেশে প্রেরণের দাবি জানিয়েছি’।


বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের সার্বিক তত্ত্বাবধানে এ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। সমাবেশে বিপুলসংখ্যক নেতাকর্মী অংশ নেন। ধোলাইখাল চৌরাস্তায় এ সমাবেশ হওয়ার কথা থাকলেও এর পরিধি রায় শাহ বাজার, টিপু সুলতান রোড, এবং লক্ষ্মীবাজার পর্যন্ত বিস্তৃতি হয়ে পড়ে।


আরও পড়ুন: বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিলেন ওবায়দুল কাদের


মির্জা ফখরুল বলেন, ‘এই সরকারের বিরুদ্ধে, গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে এক বছর যাবত আন্দোলন করছি’। প্রয়াত মেয়র সাদেক হোসেন খোকার স্মৃতিচারণ করে সমাবেশে বিএনপি মহাসচিব বলেন, ‘তিনি মৃত্যুর আগপর্যন্ত কারো সাথে তিনি আপস করেননি। আজকে যারা বন্দী আছেন তাদের মুক্ত করেই গণতন্ত্রকে মুক্ত করব’। 


তিনি বলেন, ‘সারা পৃথিবী বলছে, বিগত দুটি নির্বাচন চুরি করেছো, এবার নিরপেক্ষ নির্বাচন করতে হবে। সরকার বলছে- নিরপেক্ষ নির্বাচন হবে, তা দেশের মানুষতো দূরের কথা, পাগলও বিশ্বাস করে না’।


আরও পড়ুন: যা রয়েছে খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার আবেদনে


মির্জা ফখরুল বলেন, ‘এরা পরিকল্পিতভাবে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। মানুষের ক্রয়ক্ষমতা নিয়ন্ত্রণের বাইরে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে জনগণকে দমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। আজকে গণতন্ত্র মুক্তি না পেলে, খালেদা জিয়া মুক্তি না পেলে এ থেকে মুক্তি পাওয়া সম্ভব নয়। তা নির্ভর করছে আপনাদের জনগণের ওপর। তাই আসুন কালবিলম্ব না করে সরকার পতনের একদফা দাবিতে রাজপথে নামি এবং এ স্বৈরশাসককে বিদায় করি’।


জেবি/এসবি