গোল উৎসব করে জিতল রিয়াল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গোল উৎসব করে জিতল রিয়াল

স্প্যানিশ লা-লিগায় রিয়াল সোসিয়েদাদের জালে গোল উৎসব করে জিতল রিয়াল মাদ্রিদ। শুরুতে পেনাল্টিতে গোল হজমের ধাক্কা দারুণভাবে কাটিয়ে প্রতিপক্ষের জালে চার চারবার বল পাঠায় তারা। এই জয়ে শীর্ষস্থান আরও মজবুত করল কার্লো আনচেলত্তির দল।

শনিবার রাতে ৪-১ গোলে জিতেছে রিয়াল। মিকেল ওইয়ারসাবালের গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন এদুয়ার্দো কামাডিঙ্গা। পরক্ষণেই স্বাগতিকদের এগিয়ে নেন লুকা মদ্রিচ। দ্বিতীয়ার্ধে গোল করেন করিম বেনজেমা ও মার্কো আসেনসিও।

সান্তিয়াগো বার্নাবিউয়ে ম্যাচের ১০ মিনিটে মিকেল ওইয়ারসাবালের গোলে এগিয়ে যায় সোসিয়েদাদ। একের পর এক আক্রমণ চালিয়ে  ৪০তম মিনিটে কামাডিঙ্গার গোলে ম্যাচে ফেরে রিয়াল। তিন মিনিটের ব্যবধানে চমৎকার এক গোলে দলকে এগিয়ে নেন লুকা মদ্রিচ। 

বিরতি থেকে ফিরে খেলার ধার আরও বাড়ায় স্বাগতিকরা। ফলে ম্যাচের ৭৬ মিনিটে করিম বেনজেমার গোলে আরও এগিয়ে যায় অ্যানচেলত্তির দল। বাঁ দিক দিয়ে ভিনিসিউস জুনিয়র ডি-বক্সে ঢুকতেই ফাউলের শিকার হওয়ায় ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। সফল স্পট কিকে লক্ষ্য ভেদ করেন বেনজেমা। 

তিন মিনিট পর ব্যবধান ৪-১ করে ফেলেন আসেনসিও। বাইলাইনের কাছ থেকে কারভাহালের কাটব্যাক পেয়ে প্লেসিং শটে গোলটি করেন দুই মিনিট আগে রদ্রিগোর বদলি নামা স্প্যানিশ মিডফিল্ডার। ঘরের মাঠে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে সেভিয়ার চেয়ে ৮ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ২৭ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে তাদের পয়েন্ট ৬৩। সেভিয়ার অর্জন ৫৫ পয়েন্ট। ২৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল বেতিস। ২৫ ম্যাচ থেকে বার্সেলোনার পয়েন্ট ৪৫।

এসএ/