আইনের দোহাই দিয়ে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার: মির্জা ফখরুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৫ অপরাহ্ন, ৩রা অক্টোবর ২০২৩


আইনের দোহাই দিয়ে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার: মির্জা ফখরুল
ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার হীন উদ্দেশ্যে আইনের দোহাই দিয়ে বিদেশে গিয়ে চিকিৎসা নেওয়া থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঞ্চিত করছে এবং এভাবে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।


মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।


তিনি বলেন, “বিদেশে উন্নত চিকিৎসা নিতে না দিলে পরিণতি ভালো হবে না। খালেদা জিয়ার কিছু হলে এর সমস্ত দায় দায়িত্ব সরকার নিতে হবে।”


মির্জা ফখরুল আরও বলেন, “সরকারের আইনমন্ত্রী ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার দোহাই দিয়ে বলছেন, বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য অনুমতি দেওয়ার সুযোগ আইনে নেই। যদিও সিনিয়র আইনজীবীরা গণমাধ্যমের প্রশ্নের জবাবে বলেছেন সরকার চাইলে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে আইনে কোনো বাধা নেই।”


আরও পড়ুন: খালেদা জিয়ার স্বাস্থ্যের উন্নতির লক্ষণ নেই: চিকিৎসক


খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর বিনিময়ে বিএনপির নির্বাচনে অংশ নেওয়ার প্রসঙ্গটি এসেছিল-এই প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, “তার (খালেদা জিয়া) পরিবার থেকে তো পরিষ্কারভাবে বলে দিয়েছে তিনি কোনো শর্তসাপেক্ষে দেশের বাইরে যাবেন না।”


খালেদা জিয়াকে নিয়ে লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া এক বক্তব্যের নিন্দা জানিয়ে মির্জা ফকরুল আরও বলেন, “যে ভাষায় তিনি গতকাল কথা বলেছেন, এর নিন্দা জানানোর ভাষা নেই। প্রধানমন্ত্রীর কথায় প্রমাণ হয়, দেশে তিনি যা চান, তাই হয়।”


আরও পড়ুন: জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন ফখরুল


খালেদা জিয়াকে জেলে রেখে বা অসুস্থ রেখে কোনও শর্তে বিএনপি আগামী নির্বাচনে যাবে কি না, এমন প্রশ্নের উত্তরে বিএনপি মহাসচিব বলেন, পরিষ্কার কথা, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। শর্ত বা আপসের প্রশ্নই আসে না।


জেবি/এসবি