৭ অক্টোবর থেকে বিএনপির টানা কর্মসূচি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:০৭ অপরাহ্ন, ৫ই অক্টোবর ২০২৩


৭ অক্টোবর থেকে বিএনপির টানা কর্মসূচি
ফাইল ছবি

শিক্ষক সমাবেশের মধ্য দিয়ে আগামী ৭ অক্টোবর থেকে নতুন কর্মসূচি দিতে যাচ্ছে বিএনপি।৭ অক্টোবর শিক্ষক সমাবেশের মধ্য দিয়ে শুরু হয়ে ১৮ অক্টোবর ঢাকায় জনসমাবেশের মধ্য দিয়ে এই লাগাতার কর্মসূচির সমাপ্তি ঘটবে। 


বৃহস্পতিবার (৫ অক্টোবর) কুমিল্লা-চট্টগ্রাম রোডমার্চ থেকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান, বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।


তিনি বলেন, “সরকারের পদত্যাগ এবং খালেদা জিয়ার মুক্তিসহ ১ দফা দাবিতে আজ সকাল ৯টায় কুমিল্লার কচুয়া খন্দকার ফলিং স্টেশন থেকে রোড়মার্চ শুরু হয়েছে। ১৫৫ কিলোমিটারের এই রোড়মার্চ চট্টগ্রাম কাজরি দউেরী গিয়ে শেষ হবে। সেখানে প্রধান অতিথির বক্তব্যে দলের মহাসচিব এ কর্মসূচি ঘোষণা করতে পারেন।”


আরও পড়ুন: নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে: ফখরুল


বিএনপির একটি সূত্র জানায়, কর্মসূচির মধ্যে থাকছে আগামী ৭ অক্টোবর ঢাকায় শিক্ষক সমাবেশে। ৯ অক্টোবর খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে ঢাকাসহ সারাদেশে জেলা-মহানগরে সমাবেশে ও মিছিল। ১২ অক্টোবর সরকারের পদত্যাগের ১ দফা দাবিতে ঢাকায় ছাত্র কনভেনশন। যার লক্ষে ইতোমধ্যে ১৫টি ছাত্র সংগঠনের নেতৃত্বে একটি মোর্চা গঠন করা হয়েছে। ১৪ অক্টোবর খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে ঢাকাসহ সারাদেশে জেলা-মহানগরে অনশন। ১৬ অক্টোবর সরকারের পদত্যাগের দাবিতে ঢাকায় যুব সমাবেশ। ১৮ অক্টোবর ঢাকায় জনসমাবেশ।


বিএনপির পাশাপাশি যুগপৎ আন্দোলনে শরিকরাও এই কর্মসূচি পালন করবে।


জেবি/এসবি