চোখের সামনে ‘নটী’ হয়ে উঠলেন বাঁধন


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৩:২১ অপরাহ্ন, ৮ই অক্টোবর ২০২৩


চোখের সামনে ‘নটী’ হয়ে উঠলেন বাঁধন
আজমেরি হক বাঁধন - ছবি: সংগৃহীত

বর্তমান সময়ে জনপ্রিয় অভিনেত্রী আজমেরি হক বাঁধন। ইতোমধ্যে দেশের গণ্ডি ছাড়িয়ে পা রেখেছেন বলিউডেও। গেল ৫ অক্টোবর ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে বাঁধন অভিনীত ‘খুফিয়া’। মুক্তির পরই বেশ প্রশংসা কুড়াচ্ছেন সিনেমাটি। এটি নির্মাণ করেছেন বিশাল ভরদ্বাজ।


মুক্তির পর বাঁধনের ‘খুফিয়া’ দেখে ভূয়সী প্রশংসা করেছেন জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা। পাশাপাশি ছবিটিরটি দেখে মুগ্ধতার কথাও জানিয়েছেন তিনি।


দৈনিক জনবাণী পাঠকদের সুবিধার জন্য বন্যার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-


আরও পড়ুন: শাকিবের ছবিতে এবার বলিউডের সোনাল চৌহান


একজন লাক্স ফটো সুন্দর, ভারী মেকআপ করে তিনি কেবল মাত্র সুন্দরের প্রতিযোগীতায় অংশ নিয়ে যা শিখেছিলেন তাই সম্বল করে বাংলাদেশের টেলিভিশন মিডিয়ার তারকা হয়ে ছিলেন। তার হয়তো জানা বোঝার দরকার হয়নি যে অভিনেতা হতে হবে। 


অনেক ঝড় সামাল দিয়ে তিনি জেনেছেন তারকা না অভিনেতা হতে হবে। তার জন্য তিনি একটু একটু করে তৈরী করেছেন নিজেকে। অভিনয়রে সাথে দক্ষতা শব্দটি আমারা বলেই থাকি, কিন্তু দক্ষতা আসলে কি? 

ভালো অভিনয় করতে পারা? ভালো অভিনয় কি ? দেখলেই বোঝা যায় পরিশ্রম করেছেন? একেবারে ঘেমে নেয়ে উঠেছেন? না, তা না। 


একমাত্র কাজ অভিনেতার তা হলো নিজেকে ভুলে না যেয়ে তাকে পেছনে রেখে সামনে এক  অন্য মানুষকে দাঁড় করানো!  সেই মানুষের  সত্য দেখানো। নিজেকে আর দর্শককে বিশ্বাস করানো যে, যাকে তিনি সামনে রাখছেন, এটা তারই জীবন! আর তা এতো সত্য যে দর্শক একবারও চোখ ফেরাবেন না। কাজটা ভয়ানক দুরুহ ! তাই কি করা যায়? যায়, আরঠিক তাই, আমি দেখলাম  কোন এক হিনার জীবন। যার জীবন মোটেও বাঁধনের জীবন নয়।


আরও পড়ুন: প্লাস্টিক সার্জারি করতে গিয়ে প্রাণ হারালেন অভিনেত্রী


আজমেরী হক বাঁধন তুমি করে দেখালে।আর আমরা দেখলাম যে কিভাবে একজন নটীর জন্ম হয়!!


বাঁধন কানে গেছেন।দারুন অভিনয় করেছেন। তবু আমি বাঁধনকেই দেখেছি। আমি হিন্দি সিনেমার ফ্যান না। বাঁধনের জন্যই দেখেছি। কিন্তু  কোথাও আমি তাকে দেখিনি! হিনাকে দেখলাম। হিনার জীবন দেখলাম। ডায়লগ, গেসচার, এক্সপ্রেশন সকল মিলে অনবদ্য ।একজন অভিনেতার জীবনে এইটুকুই সত্য।  যে সে হয়ে ওঠে অন্য আরেকজন ! আমি অভিভূত !! 


জেবি/এসবি