৫৪ লাখ টাকা ছিনতাই, দুই পুলিশ কনস্টেবল রিমান্ডে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:২২ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৩


৫৪ লাখ টাকা ছিনতাই, দুই পুলিশ কনস্টেবল রিমান্ডে
ফাইল ছবি

৫৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার পুলিশের দুই কনস্টেবল মো. দেলোয়ার হোসেন ও মো. আবু সায়েমের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১০ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ফারাহা দিবা ছন্দার আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এ মামলায় গ্রেফতার অপর আসামি মো. মোশারফ হোসেন ও মো. আ. বাতেন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়েছে। 


এদিন গ্রেফতর চার আসামিকে আদালতে হাজির করা হয়। এসময় ডিবির ওয়ারী জোনাল টিমের সাব-ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম আসামি দেলোয়ার ও সায়েমের জবানবন্দি রেকর্ড ও আসামি মোশারফ ও বাতেনের সাত দিনের রিমান্ড চেয়ে পৃথক দুটি আবেদন করেন। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত দেলোয়ার ও সায়েমের জবানবিন্দ রেকর্ড করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া শুনানি শেষে মোশারফ ও বাতেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরও পড়ুন: অধিকারের আদিলুর-এলান জামিন পেলেন


এর আগে গত ৮ অক্টোবর সকাল ৯ টার দিকে ব্যবসায়ী আবুল কালাম নগদ ৫৪ লাখ টাকা স্কুল ব্যাগে নিয়ে তার নাতি তানভীর হোসেন নয়ন মতিঝিলের জনতা ব্যাংকের একাউন্টে জমা দেওয়ার জন্য উদ্দেশ্যে রওনা হন। পায়ে হেটে শ্যামপুর থানাধীন ধোলাইপাড় ইউনিকেয়ার হাসপাতালের সামনে পৌঁছালে দুইজন ব্যক্তি তার পথ রোধ করেন। 


আরও পড়ুন: মেহেরপুরে মাদক মামলায় ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড


এরপর জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে ধোলাইপাড় মোড় ইউটার্ন করে মাওয়াগামী রোডে যায় এবং তারা আব্দুল্লাহপুর পাড় হয়ে রসুলপুর নামক স্থানে ফাঁকা রাস্তায় তাকে বিভিন্ন রকমে হুমকি দিয়ে ৫৪ লাখ টাকা কেড়ে নেয়।


এসময় তার মোবাইল ফোন নিয়ে তাকে ফাঁকা রাস্তায় ফেলৈ দ্রুত গতিতে মাইক্রোবাসে করে আসামীরা পালিয়ে যায়। এ ঘটনায় ব্যবসায়ী আবুল কালাম বাদী হয়ে রাজধানীর শ্যামপুর মডেল থানায় অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে মামলা করেন। মামলার পর রাজধানীর বিভিন্ন এলাকাকে তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।


জেবি/এসবি