‘মুজিব’ সিনেমায় ১ টাকা সম্মানী নেন তিশাও


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭:০১ অপরাহ্ন, ১৭ই অক্টোবর ২০২৩


‘মুজিব’ সিনেমায় ১ টাকা সম্মানী নেন তিশাও
নুসরাত ইমরোজ তিশা - ফাইল ছবি

৮৩ কোটি টাকা বাজেটের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমায় মুজিব চরিত্রে অভিনয় করতে মাত্র ১ টাকা পারিশ্রমিক নেন আরিফিন শুভ। এবার প্রকাশ্যে এলো, একই সিনেমায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয়ের জন্য ১ টাকা পারিশ্রমিক নেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাও।


এ বিষয়ে সংবাদমাধ্যমে তিশা বলেন, “এক টাকাও নিতাম না। চুক্তিতে লিখতে হবে, তাই নিয়েছি। আমি শুধু ভালোবাসার জায়গা থেকে সিনেমাটা করতে চেয়েছি। এখন মনে হয়েছে, যে ভালোবাসার কথা ভেবেছিলাম, তার চেয়ে অনেক বেশি পাচ্ছি। এর চেয়ে বড় সম্মানী কী হতে পারে?”


তিনি আরও জান, ছবিটি মুক্তির পর এমন সব প্রতিক্রিয়া পাচ্ছেন, যা তাকে মুগ্ধ করেছে।  তিশা বলেন, “যারা সিনেমাটি দেখছেন, অনেকে এভাবে বলছেন, ‘আমরা তো বেগম মুজিবকে কাছ থেকে দেখিনি, শুধু কথা শুনেছি। কিন্তু আপনাকে দেখে মনে হয়েছে, আপনিই সেই বেগম মুজিব। আমাদের মনে হয়, বেগম মুজিব বুঝি পর্দার আপনার মতোই ছিলেন। আমরা তাই অনুভব করতে পেরেছি।”


আরও পড়ুন: দেশবাসীকে হলে গিয়ে ‘মুজিব : একটি জাতির রূপকার’দেখতে প্রধানমন্ত্রীর আহ্বান


চলতি মাসের শুক্রবার দেশব্যাপী মুক্তি পায় ‘মুজিব’। এটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। ছবিটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ। এছাড়া এতে শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।


আরও পড়ুন: 'মুজিব : একটি জাতির রূপকার' সিনেমার প্রিমিয়ার প্রদর্শনীর উদ্বোধন


ছবিটির সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শ্যামা জাইদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।


জেবি/এসবি