মেসির ফেরার দিনে শার্লট এফসির বিপক্ষে ১-০ গোলে হেরে যায় ইন্টার মায়ামি

মেসির ফেরার ম্যাচেও হেরে গেল ইন্টার মায়ামি


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১২:০৩ অপরাহ্ন, ২২শে অক্টোবর ২০২৩


মেসির ফেরার ম্যাচেও হেরে গেল ইন্টার মায়ামি
ছবি: সংগৃহীত

লিওনেল মেসি সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলারের তকমাট তার দখলে। এইতো গত বছর আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন, নিজেও হয়েছেন বিশ্বকাপের সেরা খেলোয়ার। তার ব্যক্তিগত নৈপুণ্যে অসংখ্য শিরোপা জিতেছেন দলের হয়ে, ক্যারিয়ারে তার কত শত অর্জন। কিন্তু মাঝে মাঝে যে তারকাদেরও হেরে যেতে হয়...


রোববার (২২ অক্টোবর) ভোরে ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে শার্লট এফসির মুখোমুখি হয় লিওনেল মেসির দল ইন্টার মায়ামি। মেসির ফেরার দিনে ১-০ গোলে হেরে যায় মেসি বাহিনী। আন্তর্জাতিক বিরতি শেষে দলের সঙ্গে যোগ দিয়েও মায়ামির ভাগ্য পরিবর্তন করতে পারলেন না মেসি। লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে পেরুর বিপক্ষে জোড়া গোল করেছিলেন। মেসির কাছে তাই ভক্তদের প্রত্যাশা ছিলো ইন্টার মায়ামিতে ফিরলে তাদের ভাগ্য বদলাতে পারবেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অরজয়ী এই ফুটবলার। 


পুরো ৯০ মিনিট মাঠে খেললেও এদিন গোল করতে ব্যর্থ হন এই তারকা। অথচ আগের ম্যাচেই মেসিকে ছাড়াই এই দলের বিপক্ষে শেষ মুহূর্তের গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছিল ইন্টার মায়ামি। অথচ এই ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলেছে ইন্টার মায়ামি। ৬১ ভাগ বল নিজেদের দখলে রেখে প্রতিপক্ষের ওপর আক্রমণের বন্যা বইয়ে দিয়েছে মেসিরা। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পাননি।


আরও পড়ুন: অবশেষে জয়ের স্বাদ পেল শ্রীলঙ্কা


ম্যাচের ১৩ মিনিটেই শার্লট এফসির ভাগ্য গড়ে দেন কলম্বিয়ান উইঙ্গার কারউইন ভার্গাস। পোল্যান্ডের রাইট উইঙ্গার কামিল জোজুইকের পাস থেকে গোল করেন এই কলম্বিয়ান।মায়ামির হার ঠেকাতে মেসি প্রাণপনে চেষ্টা চালিয়েছেন লিওনেল মেসি,  ফ্রি-কিক থেকে তার ‘ট্রেডমার্ক’ গোল পেয়েই যাচ্ছিলেন এই তারকা  কিন্তু শার্লটের গোলরক্ষকের হাতে লেগে বল পোস্টে বাধা পেলে হতাশ হতে হয় পুরো দলকে।



এই ম্যাচে হারার মধ্য দিয়ে পয়েন্ট টেবিলের ১৪তম স্থানে থেকে এমএলএসের মৌসুম শেষ করতে হলো মায়ামিকে। অথচ ২০২২ মৌসুমে মায়ামি তাদের মৌসুম শেষ করেছিল টেবিলের ষষ্ঠ স্থানে থেকে। 


আরও পড়ুন: শ্রীলঙ্কাদের ২৬৩ রানের চ্যালেঞ্জ নেদারল্যান্ডসের


এই বছরের সেপ্টেম্বরের সর্বশেষ জয়ের দেখা পেয়েছিলো মায়ামি। এর পর শুধু ড্র আর হার সঙ্গী হয় মেসির দলের। এই হারে ৩৪ ম্যাচ শেষে ৩৪ পয়েন্ট নিয়ে ইস্টার্ন কনফারেন্সে ১৫ দলের মধ্যে মেসির দলের অবস্থান ১৪ নম্বরে। বিশ্বের সেরা খেলোয়াড়কে দলে ফিরিয়েও ভাগ্যের চাকা ঘুরাতে পারল না এমএলএসের দলটি। সব মিলিয়ে লিগে মাত্র ৯ ম্যাচে জয় পেয়েছে তারা। ড্র করেছে ৭ ম্যাচে। আর বাকি ১৮ ম্যাচেই হেরেছে লিওনেল মেসির দল।


জেবি/রারা