২৮ অক্টোবর চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাবে র‍্যাব


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫০ অপরাহ্ন, ২৫শে অক্টোবর ২০২৩


২৮ অক্টোবর চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাবে র‍্যাব
র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, আগামী ২৮ অক্টোবর সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রবেশপথে চেক পোষ্ট থাকবে, কেউ যেনো নাশকতার বস্তু নিয়ে ঢুকতে না পারে। 


বুধবার (২৫ অক্টোবর) দুদুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।  


তিনি বলেন, “আগামী ২৮ অক্টোবর বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে ঢাকার বাহির থেকে কোনো রাষ্ট্রবিরোধী চক্র যাতে নাশকতা করতে না পারে, সে ব্যাপারে গোয়েন্দা বাহিনী কাজ করছে।”


আরও পড়ুন: ২৮ অক্টোবর নিয়ে যা বললেন ডিএমপি কমিশনার


মঈন বলেন, “বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ৷ দেশের রাজনৈতিক দলগুলো শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করবে এটিই স্বাভাবিক। সাম্প্রতিক সময়ে দেখা গেছে শান্তিপূর্ণভাবে সমাবেশ করেছে। আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে নগরবাসীকে সব ধরনের নিরাপত্তা দিয়ে যাচ্ছে র‌্যাব। সমাবেশকে কেন্দ্র করেও নিরাপত্তা নিশ্চিত করা হবে।”


আরও পড়ুন: ২২ ঘণ্টা পর নৌ চলাচল স্বাভাবিক


এ সময় গ্রেফতার চেয়ারম্যান কামাল উদ্দিন প্রসঙ্গে বলেন,  “২০০৬ সালে তৎকালীন ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিনের বালু ব্যাবসা, চাঁদাবাজির বিরুদ্ধে প্রতিবাদ করায় খুন হন আনোয়ার হোসেন। হত্যার পর মধ্যপ্রাচ্যে পালিয়ে যায় চেয়ারম্যান কামাল উদ্দিন। এই ঘটনায় আদালত কামালসহ বেশ কয়েকজনকে ফাঁসির সাজা দেয়। পরে ২০১৯ সালে দেশে ফিরে নাম পাল্টে হবিগঞ্জে বিয়েও করেন কামাল।  মঙ্গলবার (২৪ অক্টোবর) রাতে হবিগঞ্জ থেকে কামালকে গ্রেফতার করে র‌্যাব। ”


জেবি/এসবি