নিজের সঙ্গে আর ফাইট করতে চাই না: সারিকা


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১:৫৯ অপরাহ্ন, ২৬শে অক্টোবর ২০২৩


নিজের সঙ্গে আর ফাইট করতে চাই না: সারিকা
সারিকা সাবাহ - ছবি: সংগৃহীত

সারিকা সাবাহ। মডেলিং দিয়ে শোবিজে পথ চলা শুরু করেন তিনি। পরে অভিনয় দক্ষতায় ধীরে ধীরে নিজেকে প্রতিষ্ঠিত করে অভিনেত্রী হিসেবে। ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকে ঝুমুর চরিত্রে অভিনয় করে উঠে গিয়েছেন জনপ্রিয়তার অনন্য উচ্চতায়। 


সম্প্রতি দেশের এক সংবাদমাধ্যম নিজের কাজের নানান বিষয় নিয়ে কথা বলেছেন সারিকা। এসময় বর্তমানে কাজ কমিয়ে দেওয়ার কারণও জানান এই অভিনেত্রী।


সারিকা বলেন, “এখন অধিকাংশ নাটকে ব্যবসার চিন্তাভাবনা থাকে। গত ঈদে অফট্র্যাকের তিনটা নাটক করেছি। খুব সুন্দর গল্প, নিজের সর্বোচ্চ চেষ্টা দিয়েছি। কিন্তু দুর্ভাগ্য, এসব কাজের রিচ খুবই কম। কাজের ডাক পাচ্ছি। কমেডি ধাঁচের কাজ, নিজের ইচ্ছের বিরুদ্ধে চাইলে অনেক করতে পারি। কিন্তু আমার কাছে মনে হয়েছে, নিজের সঙ্গে আর ফাইট করতে চাই না।”


তার মতে, “অনেকেই বলেন টিকে থাকার জন্য ইচ্ছে বা পছন্দের বাইরেও কাজ করতে হয়। এটা বিশ্বস করেন না সারিকা। আজেবাজে কাজ না করে কোয়ালিটিফুল কাজের মধ্যেই থাকতে চান সারিকা।”


আরও পড়ূন: অভিনয় থেকে অবসর নিচ্ছেন রণবীর


কাজ কমিয়ে দেওয়ার বিষয়ে সারিকা বলেন, “বর্তমানে একটু সময় নিচ্ছি এবং সময় দিচ্ছি নিজেকে। অনেক কাজ তো করলাম। দর্শক আমাকে মুহাম্মদ মোস্তফা কামাল রাজের টিভি সিরিজ ‘ফ্যামিলি ক্রাইসিস’র ঝুমুর হিসেবে চিনেছে। তবে অনেক ভালোবাসা পাওয়ার পাশাপাশি কিছু নেতিবাচক প্রতিক্রিয়াও পেয়েছি দর্শকদের কাছ থেকে। আর সেটা আমার স্বাস্থ্যগত কারণে।”


তাই আমার নিজেরই মনে হয়েছে, তারা তো ভুল বলছেন না। তাই টানা ৫ মাস চেষ্টার মাধ্যমে অনেকটা ওজন কমিয়েছি। এতে একটা গ্যাপ হয়েছে। আবার শিল্পী হিসেবে নিজের মধ্যেও কিছু উপলব্ধি এসেছে, ভালো গল্প-চিত্রনাট্য বোঝার শক্তি হয়েছে। তাই কাজের সংখ্যা কমে গেছে।


আরও পড়ূন: আমি কখনোই বিবাহবিচ্ছেদ চাইনি: টুটুল


অভিনেত্রী আরও বলেন, “শুরুতে মিডিয়া সম্পর্কে আমি তেমন কিছুই জানতাম না। কীভাবে এখানে কাজ হয়, কীভাবে কাজ পায়, কোনো ধারণা ছিল না। নিজের মধ্যে ম্যাচুরিটি ছিল না। এমনকি কেউ কখনও সেভাবে গাইডও করেনি। আসার পর ধীরে ধীরে বুঝলাম। যখনই মোটামুটি পরিচিত, ভালো একজন ডিরেক্টরের কাজ আসতো, করে ফেলতাম। এটা ভাবতাম না যে স্ক্রিপ্ট কেমন, আমার চরিত্রটার প্রভাব কেমন। তো আমি যেহেতু অভিনয়টা শেখার চেষ্টা করছি, তাই যেকোনও কাজ আর করতে চাই না।”


জেবি/এসবি