আবারও বাড়লো সোনার দাম


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:২৩ অপরাহ্ন, ২৬শে অক্টোবর ২০২৩


আবারও বাড়লো সোনার দাম
ফাইল ছবি

সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)। অতীতের সবরেকর্ড ভেঙে প্রতি ভরি ১ লাখ ২ হাজার ৮৬৭ টাকায় দাঁড়িয়েছে সোনার দাম।


বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামীকাল থেকে নতুন এই দাম কার্যকর করা হবে।


আরও পড়ুন: জনতা ব্যাংক পিএলসি-এর ২য় ত্রৈমাসিক সভা


দেশে বর্তমান বাজারে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ৫৪৪ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৯৫ হাজার ৯৯৫ টাকা, ১৮ ক্যারেট ৮২ হাজার ২৩১ এবং সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৬৮ হাজার ৫৮৪ টাকায় বিক্রি হচ্ছে। দাম বাড়ার ফলে শুক্রবার থেকে প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ভালো মানের ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ লাখ ২ হাজার ৮৬৭ টাকা। এছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি ৯৮ হাজার ২১১ টাকা। 


আরও পড়ুন: চলতি মাসের ২০ দিনে রেমিট্যান্স এলো ১৩৭৫১ কোটি টাকা


সোনার দাম বৃদ্ধির বিষয়ে বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ বলেন, “আমরা স্বর্ণের দাম নির্ধারণ করি স্থানীয় বাজারের ওপর ভিত্তি করে। তবে বিশ্ববাজারের দামের চিত্রও সে ক্ষেত্রে ভূমিকা রাখে। আমরা বিশ্ববাজারের চিত্র খেয়াল করেছি। এরই মধ্যে প্রতি আউন্স স্বর্ণের দাম ৫০ ডলারের মতো বেড়েছে। এর ফলে স্থানীয় বাজারেও তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। এ বিষয়ে বৃহস্পতিবার বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”


জেবি/এসবি