ধ্রুব গানওয়ালা’র নতুন গান ‘সাদা মেঘের ভাঁজে’


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০২:০৩ অপরাহ্ন, ৬ই নভেম্বর ২০২৩


ধ্রুব গানওয়ালা’র নতুন গান ‘সাদা মেঘের ভাঁজে’
ফাইল ছবি

তরুণ প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী ধ্রুব গানওয়ালা। সম্প্রতি ‘সাদা মেঘের ভাঁজে’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন এই শিল্পী। গানটির চমৎকার কথা ও সুর করেছেন শিল্পী নিজেই। গানটির সংগীতায়োজন করেছেন সংগীত পরিচালক রাজন সাহা।


‘সাদা মেঘের ভাঁজে’ গানটির মিউজিক ভিডিও পরিচালনা ও সম্পাদনা করেছেন অনিক খান। গানের ভিডিওতে অভিনয় করেছেন শাকিন অপু ও তৃণা।


গতানুগতিক ধারার পেছনে ছুটে না বেড়িয়ে ধ্রুব তার পেশাগত কাজের বাইরে গান নিয়েই দিনের বেশির ভাগ সময় পার করেন। নিজেই গান লিখেন, সুর করেন আর যত্ন করে কণ্ঠে তুলে নেন নতুন নতুন সব মৌলিক গান। গানই তার প্রথম প্রায়োরিটি, গানই তার ধ্যান জ্ঞান।


আরও পড়ুন: ঢাকায় আসছেন কবীর সুমন


গানটি সম্পর্কে ধ্রুব গানওয়ালা বলেন, ছোটবেলা থেকেই গানের প্রতি তার অসম্ভব টান ছিল। বাবা পেশাদার শিল্পী না হলেও ভালো গান গাইতে পারতেন। বাবার আদর্শ ও অনুপ্রেরণায় গান শিখেছেন মফস্বলের কয়েকজন গুণী শিক্ষকের কাছে। পড়াশোনার উদ্দেশ্যে ঢাকায় আসার পরে গণসংগীত শিল্পী আহমেদ ইলিয়াসের কাছে একটানা চার বছর প্রাতিষ্ঠানিকভাবে সংগীতে দীক্ষা নিয়েছেন। এছাড়া ছায়ানট বিদ্যায়তনে নজরুল সংগীত ও চর্চা করেছেন । বর্তমানে নিয়মিত ক্ল্যাসিক্যাল সংগীতে তালিম নিচ্ছেন দেশের প্রখ্যাত একজন গুরুর কাছে। গানকে সঙ্গী করেই রচনা করতে চান সুরের স্বর্গরাজ্য । সকলের শুভকামনা ও ভালোবাসা নিয়ে সংগীতের হাত ধরে শিল্পী আগামীর পথটুকু চলতে চান।


উল্লেখ্য, গানটি গত ৩ নভেম্বর ধ্রুব গানওয়ালা নামের একটি ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।


জেবি/এসবি