নৌকা প্রতীকে জোটবদ্ধ নির্বাচন করবে আ. লীগ : ইসি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫৪ অপরাহ্ন, ১৮ই নভেম্বর ২০২৩


নৌকা প্রতীকে জোটবদ্ধ নির্বাচন করবে আ. লীগ : ইসি
ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জোটবদ্ধ হয়ে অংশ নেবে বাংলাদেশ আ. লীগ।  শনিবার (১৮ নভেম্বর) দলটির পক্ষ থেকে নির্বাচন কমিশনে দেওয়া চিঠিতে এ কথা উল্লেখ করা হয়। 


এদিন বিকেলে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ নির্বাচন ভবনে গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান। 


অশোক কুমার দেবনাথ বলেন, “আওয়ামী লীগের চিঠিতে আছে তারা জোটবদ্ধ হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে।আর আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সই করা ফরমে মনোনয়ন বিতরণ করা হবে। তবে আওয়ামী লীগের চিঠিতে বলা নেই তাদের সঙ্গে কারা জোটবদ্ধ হবে। সাম্যবাদী দল ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে এই মর্মে চিঠি দিয়েছে।


আরও পড়ুন: এবারের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে বিজয়ী ১২ দল


এ সময় তিনি বলেন, “আজকে জোটবদ্ধ হয়ে নির্বাচন করার জন্য আবেদনের শেষ তারিখ ছিল।  এখন পর্যন্ত ৯টি দলের কাছ থেকে চিঠি পেয়েছে ইসি। যারা জোটবদ্ধ হয়ে নির্বাচনে করেছে। দলগুলো হলো বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি মঞ্জু, জাতীয় পার্টি রওশন এরশাদ, বাংলাদেশ সাম্যবাদী দল, তৃণমূল বিএনপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, তরিকত ফেডারেশন ও বিকল্পধারা বাংলাদেশ।”


আরও পড়ুন: আ.লীগে এখন পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করলেন যারা


নৌকা প্রতীক নিয়ে কারা ভোট করবে জানতে চাইলে তিনি বলেন, “আওয়ামী লীগের চিঠিতে সেটি বলা নেই যে কারা ভোট করবে। তারা বলছে, জোটবদ্ধভাবে নির্বাচন করবে, নৌকা প্রতীক নিয়ে করবে।”


জেবি/এসবি