দ্বিতীয় দিনে আ. লীগের ১২১২টি মনোনয়ন ফরম বিক্রি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৬ অপরাহ্ন, ১৯শে নভেম্বর ২০২৩


দ্বিতীয় দিনে আ. লীগের ১২১২টি মনোনয়ন ফরম বিক্রি
ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আ. লীগ দ্বিতীয় দিনে ১ হাজার ২১২ টি মনোনয়ন ফরম বিক্রি করেছে। এর মধ্যে সরাসরি ১ হাজার ২১২ জন আর অনলাইনে ৩২  জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এতে আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। দুই দিনে মোট ফরম বিক্রির হয়েছে ২ হাজার ২৮৬ টি।


রবিবার (১৯ নভেম্বর) বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দ্বিতীয় দিনের মনোনয়ন ফরম বিক্রি শেষে গণমাধ্যমকর্মীদের এই তথ্য জানান দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।


তিনি বলেন, “আওয়ামী লীগের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পেয়েছে। জাতীয় সংসদ নির্বাচনের পাশাপাশি স্থানীয় নির্বাচনেও প্রার্থীর অংশগ্রহণ বেড়েছে। আমরা প্রত্যাশা করি, এই দুই দিনের তুলনায় আরও বেশি বা সমপরিমাণ মনোনয়ন ফরম আগামী দুই দিনে বিক্রি হবে।”


আরও পড়ুন: বঙ্গভবনে যাচ্ছেন রওশন এরশাদ


গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের উত্তরে বিপ্লব বড়ুয়া বলেন, “আওয়ামী লীগই প্রথম অনলাইনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। আর কোনো দল এটি করেনি। এ প্রক্রিয়া জনপ্রিয় হতে সময় লাগবে। গত দুইদিনে ৪৬ জন অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছে। এই সংখ্যা কম নয়।”


প্রথম দিনেই ১০৭৪টি মনোনয়ন ফরম বিক্রি করে আ.. লীগ। এর মধ্যে সরাসরি ১০৬০ জন আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এতে আয় হয় ৫ কোটি ৩৭ লাখ টাকা।


আরও পড়ুন: প্রথম দিনে আ.লীগের ১০৬৪ মনোনয়ন ফরম বিক্রি, আয় ৫ কোটি


রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মনোনয়ন ফরম বিক্রি ও জমা গ্রহণ কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) বিকাল ৪টা পর্যন্ত।


এবার আ. লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। মনোনয়ন ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ড যাচাই বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।


জেবি/এসবি