রদ্রিগোর প্রশংসায় মাদ্রিদ কোচ


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১১:৪৭ পূর্বাহ্ন, ৩রা ডিসেম্বর ২০২৩


রদ্রিগোর প্রশংসায় মাদ্রিদ কোচ
ছবি : সংগৃহীত

মাত্র কয়েক ঘণ্টার জন্য লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল জিরোনা। সেটি কেবল রিয়াল মাদ্রিদ মাঠে নামার আগ পর্যন্তই স্থায়ী ছিল। শনিবার সন্ধ্যা ৭ টার দিকে মাঠে নেমে শেষ মুহূর্তে দুই গোল করে ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে কয়েক ঘণ্টার জন্য সেরা হয়েছিল জিরোনা। তবে শীর্ষস্থান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা।


কয়েক ঘণ্টা পর রাত সাড়ে ১১টায় গ্রানাডার বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো ও স্প্যোনিশ মিডফিল্ডার ব্রাহিম দিয়াজের গোলে সফরকারীদের হারিয়ে ফের শীর্ষ স্থান দখলে নিয়েছে রিয়াল।


ম্যাচ জিতে রিয়াল কোচ কার্লো আনচেত্তি রদ্রিগোকে প্রশংসায় ভাসিয়েছেন। ব্রাজিল তারকাকে ডিফেন্ড করে সমালোচকদের জবাব দিয়েছেন রিয়াল ম্যানেজার।


আনচেলত্তি বলেন, ‘সে তার সেরা ফর্ম ফিরে পেয়েছে, অনেকগুলো গোল করেছে। মানুষ বলে সে কেবল বাঁ-পাশ দিয়ে গোল করে, দ্বিতীয়ার্ধে আমি তাকে ডানপাশে খেলতে দিয়েছি, আমি ভেবেছি, সেখানে সে আরো বেশি সুযোগ তৈরি করবে।’


রিয়াল ম্যানেজার আরও বলেন, ‘সে জোসেলু, বেলিংহাম, ব্রাহিমের সাথে দুর্দান্ত লড়াইয়ের পরে গোল করেছে। এটি একটি ভাল গোল ছিল।’


শনিবার (২ ডিসেম্বর) রাত ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গ্রানাডার বিপক্ষে প্রথম গোলটি করেন মারিয়ারনো দিয়াজ। ম্যাচের ২৬তম মিনিটে বাঁ-পায়ের দুর্দান্ত শটে গ্রানাডার জাল বেদ করেন তিনি।


দলের হয়ে শেষ ও জয় নির্ধারিত গোলটি করেন রদ্রিগো। ডানপায়ের কোনাকোনি শটে গোল করে তার দল মাদ্রিদকে টেবিলের শীর্ষে তুলে দেন এই ব্রাজিলিয়ান ফরওয়ার্ড।


লা লিগার চলতি মৌসুমে ১৫ ম্যাচ খেলে ১২টিতে জয়, ২ড্র আর ১ হারে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। অপরদিকে টেবিলের নীচ থেকে দ্বিতীয় স্থানে থাকা গ্রানাডার পয়েন্ট ৭।


জেবি/এজে