টিসিবির পণ্য বিক্রি শুরু বুধবার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৭ অপরাহ্ন, ৫ই ডিসেম্বর ২০২৩


টিসিবির পণ্য বিক্রি শুরু বুধবার
ফাইল ছবি

সারাদেশ এক কোটি পরিবার কার্ডধারী নিম্ন আয়ের ক্রেতাদের মধ্যে ভুর্তকি দামে ডিসেম্বর মাসের টিসিবি পণ্য বুধবার থেকে বিক্রি শুরু হচ্ছে।একইসাথে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের টিসিবির ফ্যামিলি কার্ডধারীর মাঝে স্মার্ট কার্ড বিতরণ শুরু হচ্ছে।


বুধবার (৫ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৫ নম্বর ওয়ার্ড কমিশনারের কার্যালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এই কর্মসূচির উদ্বোধন করবেন। 


উল্লেখ্য, দেশে এক কোটি নিম্ন-আয়ের মানুষ টিসিবি’র ফ্যামিলি কার্ডধারী। গেল ৯ নভেম্বর টিসিবি’র ফ্যামিলি কার্ডধারীর মাঝে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়। আগামীকাল বুধবার থেকে বিতরণ করা হবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায়। পর্যায়ক্রমে দেশের অন্যান্য জায়গায় টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করা হবে।


আরও পড়ুন: মহান বিজয় দিবস উপলক্ষ্যে ‘বিসিক উদ্যোক্তা মেলা’ উদ্বোধন


এদিকে,  চলতি মাসে টিসিবির কার্ডধারী একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল অথবা কুঁড়ার (রাইস ব্র্যান) তেল, পাঁচ কেজি চাল, দুই কেজি মসুর ডাল, দুই কেজি পেঁয়াজ ও এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি লিটার সয়াবিন বা কুঁড়ার তেলের দাম রাখা হবে ১০০ টাকা। প্রতি কেজি চাল ৩০ টাকা, মসুর ডাল ৬০ টাকা এবং প্রাপ্যতা সাপেক্ষে প্রতি কেজি আমদানিকৃত পেঁয়াজ ৫০ টাকা ও  চিনি ৭০ টাকা দামে বিক্রি করবে টিসিবি।


আরও পড়ুন: নভেম্বরে রেমিট্যান্স এলো ১৯৩ কোটি ডলার


কার্ডধারীরা নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত জায়গা থেকে পণ্য নিতে পারবেন।


জেবি/এসবি