১১০ ইউএনও বদলির অনুমোদন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:৫৮ অপরাহ্ন, ৭ই ডিসেম্বর ২০২৩


১১০ ইউএনও বদলির অনুমোদন
ফাইল ছবি

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের ১১০ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলির জন্য পাঠানো প্রস্তাব অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।


বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনের এক সভায় শেষে অনুমোদনের বিষয়টি গণমাধ্যম কর্মীদের জানানো হয়। 


এর আগে বুধবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনে প্রথম পর্যায়ে ৩৩৮ থানার ওসি এবং ১১০ ইউএনও বদলির প্রস্তাব পাঠিয়ে চিঠি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 


আরও পড়ুন: নির্বাচনে বিদেশিদের চাপ দেওয়ার অধিকার নেই: ইসি আলমগীর


পরে ইসি সূত্রে জানা গিয়েছিল, দেশের ৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাব এসেছে মন্ত্রণালয় থেকে। এ বিষয়টি নিয়ে কমিশন বৈঠকে বসবে। বৈঠকেই ওসি বদলির বিষয়ে সিদ্ধান্ত হবে।


আরও পড়ুন: দেশের ৩৩৮ থানার ওসি বদলির অনুমোদন


এর আগে, গেল ৩০ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো চিঠিতে ইসি জানায়, “আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থলে ৬ মাসের অধিক চাকরিকাল সম্পন্ন হয়েছে তাদের অন্য জেলায়/অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন। এ অবস্থায় উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশিত হয়ে বিনীত অনুরোধ করা হলো।”


জেবি/এসবি