হবু ভাবীর সাথে প্রেম, অতঃপর....


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৫:০২ অপরাহ্ন, ৮ই ডিসেম্বর ২০২৩


হবু ভাবীর সাথে প্রেম, অতঃপর....
ছবি: প্রতিকী

বড় ভাইয়ের বিবাহের জন্য একটি পাত্রী ঠিক করা হয়েছিল। আর সেই তরুণীর প্রেমে মজেছিলেন পাত্রের আপন ছোট ভাই। সেজন্যই পথের কাঁটা বড় ভাইকে সারা জীবনের জন্য সরিয়ে দেওয়া হলো। এমনই একটি বিরল ঘটনা ঘটেছে ভারতের  রায়বরেলী উত্তরপ্রদেশে।


ভারতীয় গণমাধ্যম জানিয়েছে যে, নিহত বড় ভাইয়ের নাম নিতিন। ছোট ভাইয়ের নাম লল্লন। গত ১৭ অক্টোবর নিতিনের নিখোঁজ হওয়ার খবর জানা যায়। এর দুই দিন পর গ্রাম থেকে অনেকটা দূরে একটি নির্জন জায়গা থেকে তার ঝুলন্ত মরাদেহ উদ্ধার করা হয়। পোস্টমর্টেমের রিপোর্টে বলা হয়, ভারী কোনো বস্তু দিয়ে নিতিনের মাথায় স্বজোরে আঘাত করা হয়। জ্ঞান হারালে তাকে গাছে ঝুলিয়ে দেওয়া হয়।


পুলিশ সূত্রে জানা গেছে যে, নিতিনকে কে বা কারা মেরে ফেলেছে তা নিয়ে যথেষ্ঠ ধোঁয়াশা ছিল। পুলিশ এ হত্যার কোন সূত্র খুঁজে পাচ্ছিল না। প্রাথমিকভাবে নিতিনের ছোট ভাই লল্লনকে থানাই ডেকে পাঠানো হয়। তার ব্যক্তিগত মোবাইল ফোন পরীক্ষা করা হয়। পুলিশ লক্ষ্য করেন যে, লল্লনের ফোন থেকে বেশ কিছু মেসেজ মুছে ফেলা হয়েছে। সেই মেসেজগুলো পুনরুদ্ধার করতেই এক তরুণীর সাতে কথোপকথনের বিষয়টি বেঁরিয়ে আসে।


এরপর আসলে ওই তরুণী কে, কোথায় থাকেন— খোঁজ-খবর নেওয়া শুরু করে পুলিশ। তদন্তের একপর্যায়ে জানা যায়, যে তরুণীর সঙ্গে লল্লন কথা বলতেন, তিনি নিতিনের জন্য পছন্দ করা পাত্রী ছিলেন।


লল্লনের দাবি, বড় ভাই নিতিনের কাছ থেকেই হবু ভাবীর ফোন নম্বর নিয়েছিলেন সে। ওই তরুণীর সাথে প্রায়ই কথা বলা, মেসেজ আদান প্রদান করা হতো। অন্যদিকে ওই তরুণীও লল্লনের সাথে নিয়মিত যোগাযোগ করা শুরু করেন। পরে হবু ভাবী-দেবর বিয়েতে আবদ্ধ হবেন বলে উভয়েই সিদ্ধান্ত নেন। আর বিয়ের পরিকল্পনা বাস্তবায়ন করতেই বড় ভাইকে ডেকে নিয়ে লাঠি দিয়ে পিটিয়ে জখম করেন। তারপর মৃত্যু নিশ্চিত হলে ঝুলিয়ে দেন গাছের ডালে।


এমএল/