মাহিয়া মাহির বার্ষিক আয় কত?


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০২:০৬ অপরাহ্ন, ১৫ই ডিসেম্বর ২০২৩


মাহিয়া মাহির বার্ষিক আয় কত?
মাহিয়া মাহি - ছবি: সংগৃহীত

ঢাকাই চলচিত্রের জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি। ক্যারিয়ারে বেশ কিছু ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন এ নায়িকা। তবে বর্তমানে সিনেমার চেয়ে রাজনীতির মাঠেই বেশি সক্রিয় আছেন তিনি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে  রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে হিসেবে অংশ নেবেন এই অভিনেত্রী।


এ সময়ে নির্বাচনী কাজে ব্যস্ত সময় পার করছেন মাহি। তিনি আশা করছেন জয়ের মুকুটটা যেন তার মাথাতেই উঠে। নৌকার মাঝি হয়ে সাধারণ মানুষ এবং অসহায় নারীদের পাশে থাকতে চান এ নায়িকা।


তারকাদের ব্যক্তিগত জীবন কিংবা কর্মজীবনের পাশাপাশি তাদের আয়ের উৎস বা লাইফ স্টাইল নিয়েও ব্যাপক আগ্রহ ভক্ত সমর্থকদের মনে। সে জন্যই মাহির বার্ষিক আয় কত? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে নেটিজেনদের কাছে।


জানা গেছে যে, মাহির বাৎসরিক আয় ৮ লাখ ২৫ হাজার টাকা, এবং নগদ ও ব্যাংক মিলিয়ে তার নামে টাকা রয়েছে প্রায় আড়াই লাখের মতো। গাড়ি ব্যবহার করেন ৫৬ লাখ টাকার।


এ ছাড়া ৩০ ভরি স্বর্ণ রয়েছে তার, যার বর্তমান বাজার মূল্য ১৫ লাখ টাকা। তবে মাহির কোনো স্থাবর সম্পদ নেই। পাশাপাশি এ নায়িকার ব্যাংকঋণ আছে ১৮ লাখ ২০ হাজার ৫২০ টাকা।


আসন্ন জাতীয় নির্বাচনে রাজশাহী-১ আসনের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্রের সাথে নির্বাচন কমিশনে দাখিলকৃত  মাহির হলফনামা থেকে এসব তথ্য পাওয়া গেছে ।


সম্পত্তি ও বার্ষিক আয়ের সাথে হলফনামায় ব্যবহার করা হয়েছে তার সম্পূর্ণ নাম—শারমিন আকতার নিপা মাহিয়া। পেশা হিসেবে উল্লেখ করেছেন, চলচ্চিত্র অভিনেত্রী ও ব্যবসায়ী।


সে অনুযায়ী, ব্যবসা থেকে বার্ষিক ৩ লাখ টাকা আয় দেখিয়েছেন হলফনামায় এ অভিনেত্রী। সেই সাথে পেশা থেকে দেখিয়েছেন ৪ লাখ টাকা। আর বিভিন্ন খাত থেকে আয় দেখিয়েছেন ১ লাখ ২৫ হাজার টাকা। যদিও সেই খাতগুলো সুনির্দিষ্ট করে দেখানো হয়নি।


হলফনামায় মাহির দেওয়া তথ্য অনুযায়ী জানা যায়, মাহির নগদ আছে দেড় লাখ টাকা এবং ব্যাংকে আছে ১ লাখ ১৪ হাজার ৫৫৮ টাকা। অন্যদিকে তার স্বামী রকিব সরকারের হাতে আছে নগদ ৩ লাখ টাকা এবং তার নামে ব্যাংকে জমা আছে ২৫ কোটি ৮১ লাখ ৫৫০ টাকা। ৮৩ লাখ টাকা দামের টয়োটা হ্যারিয়ার গাড়ি আছে এ অভিনেত্রীর স্বামীর।


আরো রকিবের নামে রয়েছে ৫০ ভরি স্বর্ণ, যার বাজার মূল্য দেখানো হয়েছে ২৫ লাখ টাকা। এ নায়িকার নিজের নামে কিছু না থাকলেও তার স্বামীর নামে আছে ৮০ হাজার টাকার আসবাবপত্র ও ইলেকট্রনিকস সামগ্রী।


এমএল/