চুয়াডাঙ্গায় শীতের প্রকোপ বেড়েছে, তাপমাত্রা ১০.৬ ডিগ্রি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:৫৬ পূর্বাহ্ন, ১৭ই ডিসেম্বর ২০২৩


চুয়াডাঙ্গায় শীতের প্রকোপ বেড়েছে, তাপমাত্রা ১০.৬ ডিগ্রি
ছবি : সংগৃহীত

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা চুয়াডাঙ্গায় ভয়ংকর শীতে দুর্ভোগ বেড়েছে এ অঞ্চলের জনপদে। তাপমাত্রা নেমে এসেছে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। সকাল থেকেই শিশিরে ঢাকা থাকছে গ্রামীণ পথঘাট। বেলা বাড়ার সাথে রোদের দেখা মিললেও শীত অনুভূত হচ্ছে সারাদিনই।


আরও পড়ুন: গাজীপুরে ট্রেনে নাশকতার ঘটনায় ঢাকায় মামলা


রবিবার (১৭ ডিসেম্বর) জেলা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক জাহিদুল হক বলেন, সকাল ৬টায় চুয়াডাঙ্গা জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এই অবস্থা আরও কিছুদিন থাকতে পারে। তিনি বলেন, ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এই মৌসুমে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা।


বিকাল থেকেই জেঁকে বসছে শীত। রাত ৯টার পর থেকে বাজার ঘাটে লোকজনের আনাগোনা কমে যাচ্ছে। সকালে তীব্র শীত আর ঘন কুয়াশার কারণে রাস্তাঘাট থাকছে ফাঁকা। জরুরি প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে বের হচ্ছে না।


আরও পড়ুন: টাইগারদের কঠিন লক্ষ্য দিল কিউইরা


এদিকে, কনকনে শীতে বিপাকে পড়েছেন এ অঞ্চলের শ্রমজীবী, দিনমজুর ও নিম্ন আয়ের মানুষ। জীবন জীবিকার তাগিদে শীত উপেক্ষা করে তাদের রুটি-রুজির সন্ধানে ঘরের বাইরে বের হতে হচ্ছে। ঠাণ্ডার মধ্যে ভোরের আলো ফোটার আগেই বাড়ির বাইরে বেরিয়ে পড়ছেন তারা। রিকশা, ভ্যান ও ইজিবাইকসহ পৌর শহরের বিভিন্ন মোড়ের ভ্রাম্যমাণ দোকানগুলো সন্ধ্যার পর থেকেই কমতে শুরু করে। ঘরমুখো মানুষ যত দ্রুত সম্ভব বাড়ি ফিরে যায়।


জেবি/এজে