নড়াইলে এমপি মাশরাফির বিরুদ্ধে সদর উপজেলা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৫৪ অপরাহ্ন, ১৮ই মে ২০২৪


নড়াইলে এমপি মাশরাফির বিরুদ্ধে সদর উপজেলা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ
ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের হুইপ ও নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজা এমপির বিরুদ্ধে সদর উপজেলা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন এক চেয়ারম্যান প্রার্থী।


শনিবার (১৮ মে) সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী তোফায়েল মাহমুদ তুফানম (ঘোড়া প্রতীক) অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবর তিনি এ লিখিত অভিযোগ করেন।


আরও পড়ুন: শৈলকুপা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি রাজিব সম্পাদক আলামিন হোসাইন


এছাড়া প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মাননীয় স্পিকার, বাংলাদেশ জাতীয় সংসদ, প্রধান নির্বাচন কমিশনার সচিব, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাচন অফিসার, অফিসার ইনচার্জ, নড়াইল থানা বরাবর অভিযোগটির অনুলিপি প্রদান করেন তিনি।


অভিযোগে উল্লেখ করা হয়, মঙ্গলবার (২১ মে) তারিখে অনুষ্ঠিতব্য নড়াইল সদর উপজেলা নির্বাচনে একজন চেয়ারম্যান পদপ্রার্থী। আমি এই মর্মে আপনার নিকট অভিযোগ দায়ের করছি যে, বাংলাদেশ নির্বাচন কমিশন ও বাংলাদেশ আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়েছে যে বাংলাদেশ সরকারের কোনো মন্ত্রী, হুইপ বা এমপি মহোদয় তার নির্বাচনি এলাকার কোন উপজেলায় কোন প্রার্থীর পক্ষে কোনরূপ প্রচার ও প্ররোচনা চালাতে পারবেন না। কিন্তু ৯৪ নড়াইল ২ আসনের এমপি মাননীয় হুইপ মাশরাফি বিন মোর্তজা নড়াইল বসে নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী আজিমুর রহমান ভূঁইয়ার (আনারস মার্কা) পক্ষে প্রকাশ্যে প্রচারনা চালাচ্ছেন। যা উপজেলা নির্বাচন আচারন বিধির প্রকাশ্য লংঘন। 


আরও পড়ুন: বাঘের পর এবার কুমিরের মুখ থেকে বেঁচে ফিরলেন মৌয়াল কুদ্দুস


তবে অভিযোগের বিষয়ে জানতে চাইলে নড়াইল ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজার পার্সোনাল নাম্বারে ০১৭৭৭৫১৪৭৭৭ একাধিকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেন নি।


এ বিষয়ে নড়াইল সদর উপজেলা ও লোহাগাড়া উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শ্বাশতী শীল বলেন, অভিযোগটি পেয়েছি, তবে অভিযোগের স্বপক্ষে কোনো প্রমাণ অভিযোগকারী দেননি। আমরা প্রার্থীকে প্রমাণ অভিযোগকারীসহ আমাদের কাছে দিতে বলা হয়েছে। পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। 


এমএল/