নির্বাচক প্যানেলের মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরে


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২:০৬ অপরাহ্ন, ২৫শে ডিসেম্বর ২০২৩


নির্বাচক প্যানেলের মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরে
বাংলাদেশ ক্রিকেটের নির্বাচক দল | ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের অজস্র বিতর্কের মধ্যে একটি বিতর্ক হলো প্রধান নির্বাচক। সাবেক ক্রিকেটার মিনহাজুল আবেদীন নান্নুকে এই পদে দেখতে নারাজ দেশীয় ক্রিকেট ভক্ত ও সমর্থক। দল খারাপ খেললেই সমালোচনার তীরে বিদ্ধ হতে হয় বোর্ডের নির্বাচক প্যানেলকে। ক্রিকেট ভক্তদের অনেক ক্ষোভের সাথে মিশে থাকা এই প্যানেলের মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের ডিসেম্বরেই। 


ক্রিকেট মহল আর ভক্তদের মাঝে গুঞ্জন শোনা যাচ্ছে চলতি মেয়াদের পর নতুন কাউকেই নিয়োগ দিতে চায় বিসিবি। বেশ কদিন আগেই সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল নির্বাচক হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। এ বাদেও বাতাসে ভাসছে আরও কিছু নাম। তবে ক্রিকেট বোর্ড এই বিষয়ে সময় নিতেই যথেষ্ঠ আগ্রহী। 


আরো পড়ুন: যে কারণে আইপিএল খেলার এনওসি পেলেন না তাসকিন-শরিফুল 


সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, এটা (নির্বাচক পানেলের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া) আমাদের জন্য বড় ধরনের একটা চ্যালেঞ্জ। প্রধান নির্বাচকে পরিবর্তন আনা, নতুন কাউকে দেওয়া বড় একটা ব্যাপার। আর এটা নিয়ে সবাইকেই চিন্তাভাবনা (ব্রেইনস্টর্ম) করতে হচ্ছে, কিছুটা সময় লাগবে। তবে আমরা একটা সিদ্ধান্তে আসব। ৩১ ডিসেম্বর পর্যন্ত তাদের চুক্তি আছে। এরপর চুক্তি নবায়ন হবে কি হবে না, সেটা পরের বিষয়।


কবে নাগাদ এই প্রক্রিয়া শেষ হতে পারে, সেই আভাসটাও দিয়ে রেখেছেন বিসিবির এই উর্দ্ধতন কর্তা, আমাদের নিজস্ব আলাপ আলোচনা হয়েছে তাদের সাথে। সিদ্ধান্তটা হবে জাতীয় নির্বাচনের পরে। আমরা ঠিকঠাক করে রাখতে পারি। বোর্ডে আলাপ আলোচনার পর (সিদ্ধান্ত) জানানো হবে।


আরো পড়ুন: খাজাকে ‌'শান্তির প্রতীক'ও ব্যবহারের অনুমতি দেবে না আইসিসি


বিশ্বকাপে চরম ব্যর্থতার পরে তদন্ত কমিটি গঠন করেছিল ক্রিকেট বোর্ড। সেই কমিটির কাজ এখনও পর্যন্ত শেষ হয়নি। সংবাদ মাধ্যমের সামনে এলো সেই প্রসঙ্গ। ব্যর্থতার এই প্রশ্নে বড় নাম আসে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তার ব্যাপারেও আলোচনা আর সময় নেওয়ার পক্ষে জালাল ইউনুস, (তদন্ত) কমিটির ওপর নির্ভর করছে বিষয়টি। কমিটির কী ফাইন্ডিংসএগুলো বোর্ডে দেবে। আর বোর্ডে আলোচনা হবে।


এমএল/