টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

কিউইদের চেপে ধেরেছে টাইগররা, ২০ রানে ৪ উইকেট


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ১২:৪৫ অপরাহ্ন, ২৭শে ডিসেম্বর ২০২৩


কিউইদের চেপে ধেরেছে টাইগররা, ২০ রানে ৪ উইকেট
ছবি: সংগৃহীত

প্রথমে কেন টস জিতে বোলিং নেওয়া সেটি শুরুতেই প্রমাণ করেছে বাংলাদেশ। বিশেষ করে শেখ মেহেদী হাসান এবং পেসার শরিফুল ইসলাম। এই দুই বোলারের তোপের মুখে মাত্র ১ রানেই ৩ উইকেট হারিয়ে বসেছে স্বাগতিক নিউজিল্যান্ড। ২০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে কিউইরা।


বুধবার (২৭ ডিসেম্বর) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক শান্ত।


আরও পড়ুন: জয়ের ধারা অব্যাত রাখতে পারবে বাংলাদেশ?


নিজের প্রথম ওভারেই জোড়া উইকেট তুলে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন তিনি। দ্বিতীয় ও তৃতীয় বলে নেন ফিন অ্যালেন ও গ্লেন ফিলিপসের উইকেট। শরিফুলের অফ স্টাম্পের বাইরের ডেলিভারিতে ব্যাট চালাতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়েছেন অ্যালেন (১)। পরের ডেলিভারিটি ভেতরে ঢুকলে লেগ বিফোরে ফিরেছেন ফিলিপস (০)। শুরুতে আম্পায়ার আউট দেননি অবশ্য। বাংলাদেশ রিভিউ নিলে মিলেছে সাফল্য।  


মেহেদীর প্রথম ওভারেই সাফল্য

প্রথমে কেন টস জিতে বোলিং নেওয়া সেটি শুরুতেই প্রমাণ করেছে বাংলাদেশ। অফস্পিনার মেহেদীর দ্বিতীয় বলেই বোল্ড হয়েছেন ওপেনার টিম সেইফার্ট। জায়গা করে খেলতে গিয়ে বিপদ ডেকে আনেন কিউই ওপেনার। বোল্ড হয়ে ফিরে গেছেন রানের খাতা না খুলে।  


একটা সময় বাংলাদেশের জন্য নিউজিল্যান্ড সফর ছিল বিভীষিকাময়। আস্তে আস্তে সেই কিউই কন্ডিশনেও ভালো করছে বাংলাদেশ দল। টেস্টে গত বছর নিউজিল্যান্ডকে হারানোর পর চলতি সিরিজে শেষ ওয়ানডেতে জয় দিয়ে এই ফরম্যাটে খরা কাটিয়েছে। এবার টি-টোয়েন্টিতে হারের বৃত্ত ভাঙার পালা। 


শেষ ওয়ানডেতে কিউইদের হারিয়ে অবিশ্বাস্য এক জয় তুলে নেওয়া নাজমুল হাসান শান্তরা প্রথম টি-টোয়েন্টিতে টসও জিতেছে। নেপিয়ারে শুরুতে স্বাগতিক নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে সফরকারী দল। 


বাংলাদেশ দলে তানজিম সাকিবের অভিষেক 

বাংলাদেশ দলে আজ অভিষেক হয়েছে পেসার তানজিম হাসান সাকিবের। খেলবেন তিন পেসার মোস্তাফিজ, তানজিম ও শরীফুল। সঙ্গে আছেন লেগ স্পিনার রিশাদ ও অফ স্পিনার শেখ মেহেদী। 


কিউই দলটার নেতৃত্ব দিচ্ছেন মিচেল স্যান্টনার। ওয়ানডেতে বিশ্রামে ছিলেন তিনি। জায়গা হয়নি কেন উইলিয়ামসনের বদলে আসা রাচিন রবীন্দ্রর।  


বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), রনি তালুকদার, তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান। 


নিউজিল্যান্ড একাদশ: টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ফিন অ্যালেন, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মিচেল স্যান্টনার (অধিনায়ক), অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইস সোধি, বেন সিয়ার্স। 


জেবি/এজে