লাখাইয়ে রাতের আঁধারে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর, আলোচনার ঝড়


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


লাখাইয়ে রাতের আঁধারে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙচুর, আলোচনার ঝড়

লাখাই প্রতিনিধি:  হবিগঞ্জের  লাখাই উপজেলার ১নং লাখাই ইউনিয়নের  ইউপি সদস্য  ও প্যানেল চেয়ারম্যান আইয়ুব রেজা ইমরানের বসতবাড়ীতে টাইলস দ্বারা নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  প্রতিকৃতি রাতের আঁধারে ভেঙে ফেলার ঘটনা এলাকায় আলোচনা সমালোচনার ঝড় বইছে। 

সরেজমিনে দেখা যায়, ১ নং লাখাই  ইউনিয়নের লাখাই সংলগ্ন  বাজারহাটিতে আইয়ুব  রেজা  ইমরানের বাসত বাড়ির  সামনের অংশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সম্বলিত টাইলসের একাংশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির একাংশ ভাঙা রয়েছে।           
এঘটনায় এলাকায় সমালোচনার ঝড় বইছে এবং ক্ষুব্ধ হয়েছেন এলাকাবাসী। 

ঘটনার পরদিন (৩১ ডিসেম্বর) সন্দেহভাজন হিসেবে  স্বজনগ্রাম  বাজারহাটির বাসিন্দা আবু কালাম মিয়াকে আটক করে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ  করা হয়।   

লাখাই থানার ওসি (তদন্ত) মহিউদ্দিন আহমেদ সুমন জানান, ঘটনায় সন্দেহভাজন কালাম মিয়াকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়। আগেরদিন রাতে আবু কালাম মিয়া ও আইয়ুব রেজা ইমরানের মদ পান করে  ঝগড়ার জেরে সন্দেহের তীর তার দিকে যাওয়া ছাড়া তেমন কোনো তথ্য পাওয়া যায় নি।  মূল অপরাধীকে ধরতে কাজ  করে যাচ্ছে পুলিশ। 
   
ঘটনায় সন্দেহভাজন আবু কালাম  মিয়া জানান, গতকাল  (৩০ ডিসেম্বর) রাত ১১ টার দিকে আইয়ুব রেজা ইমরান মদ খেয়ে আমাকে গালিগালাজ করে এবং হুমকি দিয়ে যায়। কারন হিসেবে স্থানীয় নির্বাচনকে কেন্দ্র করে সৃষ্ট ইস্যুকে তুলে ধরেন। এরই জেরে তার বিরুদ্ধে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ভাঙ্গার অভিযোগ তোলা হয়।  
  
আবু কালামের স্ত্রী জানান, আমার স্বামীকে রাতে  হুমকি  দেওয়া হয় ২৪ ঘন্টার ভিতরে   তুই মামলা খাবি , কাল (৩১ ডিসেম্বর)  সকালে  টের পাবি। 

আইয়ুব রেজা ইমরান জানান, গত ৩০ ডিসেম্বর রাতে  আবু কালাম উত্তেজিত হয়ে তাকে ঢিল ছুড়লে টাইলসটি ভেঙ্গে যায়। এলাকার কয়েকজনকে নিয়ে তাকে থানা থেকে ছাড়িয়ে আনা হয়। লাখাইয়ে হাটে বাজারে বিভিন্ন চা স্টলে এ নিয়ে আলোচনা-সমালোচনা চলছে। 

নাম প্রকাশে  অনিচ্ছুক কয়েকজন লোক এ প্রতিনিধিকে বলেন  প্রতি রাত্রে মদ কে খেয়ে আইয়ুব রাজা মানুষকে গালাগালি গতরাত্রে মদ খেয়ে নিজের ঘরে নিজে এই ভাংচুর করে।  অন্যাকে পাশাতে আইয়ুব রাজার বাড়ীতে সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি লাগিয়েছে মদ খেয়ে প্রায় সয়ম মানুষকে মামলার হুমকি দেয়। 

আইয়ুব রাজার একজন ঘনিষ্ট আত্মীয় বলেন তার স্ত্রীকে মদ খেয়ে গালাগালি করায় তার স্ত্রী দরজা না খোলায় প্রায় সময়ই চিল্লাচিল্লি গালাগালি হয় ঐদিন রাতে   গালাগালি সাথে গবীর রাতে শব্দ  শোনা পাই, আমাদের ধারনা সে মদ খেয়ে নিজের ঘরে নিজে ভাংচুর করে।