টাইগারদের ঐতিহাসিক জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৭ অপরাহ্ন, ২৭শে ডিসেম্বর ২০২৩


টাইগারদের ঐতিহাসিক জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা | ছবি: সংগৃহীত

বাংলাদেশ দল নিউজিল্যান্ডের মাটিতে তাদেরই বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে। ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে ৫ উইকেটের জয় পায় শান্তর দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন জয়ে লাল সবুজের ক্রিকেট দলকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।


বুধবার (২৭ ডিসেম্বর) নেপিয়ারের ম্যাকলিন পার্কে ইতিহাস গড়ার মূল ভিত্তিটা শুরু করে টাইগার বোলাররা। মেহেদী-শরিফুলরা কিউই ব্যাটারদের নাস্তানাবুদ করে মাত্র ১৩৪ রানে গুঁটিয়ে দেয় তাদের ইনিংস।


আরো পড়ুন: আমি আপনাদের ভোটে আবারও এমপি নির্বাচিত হতে চাই: মাশরাফী


দ্বিতীয় ইনিংসে ১৩৫ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে কিছুটা বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ দল। তবে অভিঙ্গ লিটন-সৌম্য-তাওহীদের ব্যাটিং কারিশমায় ৮ বল বাকি থাকতেই ৫ উইকেটের বড় জয় পায় তারুণ্যে ভরা লাল-সবুজের প্রতিনিধিরা।


এদিকে, টস জিতে বাংলাদেশ অধিনায়কের বল করার সিদ্ধান্ত যে সঠিক ছিল সেটির প্রমাণ করেন শেখ মেহেদী এবং শরিফুল ইসলাম। ইনিংসের শুরু থেকেই কিউই ব্যাটারদের চেপে ধরেন তারা। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন জিমি নিশাম। এছাড়াও মিচেল স্যান্টনারের উইলো থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান।


আরো পড়ুন: ঐতিহাসিক জয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের


টাইগারদের হয়ে ২৬ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন পেসার শরিফুল ইসলাম। অফ স্পিনার শেখ মেহেদী ১৪ রানে ২টি ও অন্য পেসার দ্যা ফিজ ১৫ রানে ২ উইকেট নেন।


এমএল/