খেলাযোগকে ক্ষমা করে দৃষ্টান্ত তৈরি করলেন মুশফিকুর রহিম


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:২২ অপরাহ্ন, ২৭শে ডিসেম্বর ২০২৩


খেলাযোগকে ক্ষমা করে দৃষ্টান্ত তৈরি করলেন মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম | ছবি: সংগৃহীত

মুশফিকুর রহিম মিরপুরের দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ড সিরিজের সময় হাত দিয়ে বল ধরে অবস্ট্রাকটিং দ্যা ফিল্ড আউটের শিকার হন। দলের এমন গুরুত্বপূর্ণ সময়ে ভালো খেলতে থাকা মুশফিকের আউট নিয়ে ফিক্সিংয়ের মিথ্যা অভিযোগ বানিয়ে সংবাদ প্রচার করেছিল বেসরকারি টেলিভিশন একাত্তর টিভি।


এরপর টেলিভিশন চ্যানেলের বিরুদ্ধে ব্যবস্থা নেন মুশফিকু, ৭১ টিভি প্রোগ্রাম খেলাযোগকে আইনি নোটিস পাঠান। পরে অবশ্য নিজেদের করা মিথ্যা, বানোয়াট খবর নিয়ে নিজের ভুল স্বীকার করে নিয়েছে ৭১ টিভি। মুশফিকের দাবি মেনে নিয়ে ৭১ টিভি তাদের প্রতিবেদন সরিয়ে নেয়। এর পাশাপাশি জনসম্মুখে দুঃখ প্রকাশ করেছেন।


আরো পড়ুন: টাইগারদের ঐতিহাসিক জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন


এছাড়াও চ্যানেলটি সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক বিবৃতিতে জানিয়েছে, এ সংবাদ প্রচারের জন্য তারা গভীরভাবে অনুতপ্ত। তবে এমন ভুলকে ‘জাতীয় ভুল’ আখ্যায়িত করে শুধু ভুল স্বীকার ও অনুতপ্ত হওয়া যথেষ্ট নয় বলে মনে করেছেন মুশফিকুর রহিম।


মুশফিকের পক্ষে আইনজীবীর মতে, দেশের স্বনামধন্য এই ক্রিকেটারের বিরুদ্ধে এমন অভিযোগ এনে তার ক্যারিয়ারকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে। ফলে এ প্রতিবেদনটি দেশে ও দেশের বাইরে তার সুনাম ক্ষুন্ন করেছে। সুদীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারে ক্রীড়া সাংবাদিকদের নিয়ে সবসময় ভালো মত পোষণ করে এসেছেন এ সিনিয়র ক্রিকেটার।


আরো পড়ুন: আমি আপনাদের ভোটে আবারও এমপি নির্বাচিত হতে চাই: মাশরাফী


দীর্ঘ ক্যারিয়ারে তার ও বাংলাদেশ ক্রিকেটের পাশে থাকা সব সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। তবে সব মিলিয়ে একাত্তর টিভির দুঃখ প্রকাশ ও অনুতপ্ত হওয়াতে মুশফিক এ বিষয়টির সমাপ্তি টানতে চান এখনই।


তবে ক্রিকেট বোর্ড থেকে কোনো পদক্ষেপ না নেওয়ায় কিছুটা হতাশ হয়েছেন মুশফিক। বিসিবি শক্ত অবস্থান নিলে এ ধরনের ঘটনা রোধ করা যাবে বলে আশা ব্যক্ত করেন মুশফিকুর রহিম।


আরো পড়ুন: ‘যে কয়দিন বাঁচব, ক্রিকেটের সাথেই থাকব’


ভবিষ্যতে একাত্তর টিভির খেলাযোগ মুশফিকসহ অন্যান্য সব খেলোয়াড়ের বিষয়ে এমন অসত্য ও মনগড়া প্রতিবেদন করা থেকে বিরত থাকবে বলে আশাবাদী এই অভিজ্ঞ সিনিয়র ক্রিকেটার।


এমএল/