তিস্তা ব্যারাজ এলাকায় বৈরালী হোটেলসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১৩ পূর্বাহ্ন, ২৮শে ডিসেম্বর ২০২৩


তিস্তা ব্যারাজ এলাকায় বৈরালী হোটেলসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ
হোটেলসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ। ছবি: জনবাণী

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ডালিয়া এর আওতায় বহুল আলোচিত বৃহত্তর তিস্তা ব্যারেজ এর পাশে অবস্থিত লালমনির হাট-১ আসনের সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী গুড্ডিমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আবু বকর সিদ্দিক শ্যামল এর অবৈধ স্থাপনা সেই বৈরালী হোটেল উচ্ছেদ করা হয়। সেই সঙ্গে জবরদস্তি করে গড়ে ওঠা কিছু দোকানপাটও উচ্ছেদ করা হয়।


আরও পড়ুন: ৬ জানুয়ারি থেকে উত্তরা-মতিঝিলে রাত পর্যন্ত চলবে মেট্রোরেল!


বুধবার (২৭ ডিসেম্বর) সকাল হতে উচ্ছেদ কার্য পরিচালনা করেন,এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এন.এম.ইশফাকুল কবীর, ফরিদ আল যোহান ও নাজিয়া নওরিন লালমনিরহাট। এতে অংশ নেন লালমনিরহাট বি সার্কেল ফরহাদ ইমরুল কায়েস।


এছাড়া  উপস্থিত ছিলেন, ডালিয়া পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলা, উপ বিভাগীয় প্রকৌশলী আকাশ দত্ত,উপ বিভাগীয় প্রকৌশলী রাশেদীন, দোয়ানী-লালমনিরহাট, প্রীতম কুমার সরকার- জলঢাকা  উপ সহকারী প্রকৌশলী।


আরও পড়ুন: বিকেলে ৬ জেলার জনসভায় বক্তব্য দেবেন শেখ হাসিনা


ডালিয়া পানি উন্নয়ন বোর্ড'র নির্বাহী প্রকৌশলী আসফাউদদৌলা বলেন,দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে গড়ে উঠেছিল এসব অবৈধ স্থাপনা। দীর্ঘদিন ধরে এসব স্থাপনা উচ্ছেদের আইনি নোটিশ দেওয়া হলেও তা না সরানোয় আদালতের নির্দেশে তিনজন ম্যাজিস্ট্রেটসহ শতাধিক পুলিশ প্রশাসন'র উপস্থিতিতে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।


আরএক্স/