ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে নতুনবর্ষ উৎযাপন পরিহারের আহ্বান


Janobani

ক্যাম্পাস প্রতিনিধি

প্রকাশ: ০৫:০১ অপরাহ্ন, ৩১শে ডিসেম্বর ২০২৩


ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে নতুনবর্ষ উৎযাপন পরিহারের আহ্বান
ফাইল ছবি

সজীবুর রহমান: নির্যাতিত ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে আসন্ন ইংরেজি নববর্ষ (২০২৪) বরণে সর্বপ্রকার উৎযাপন ও আতশবাজি পরিহার করতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদের নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ।


রবিবার (৩১ ডিসেম্বর) সকাল দশটায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই আহ্বান জানায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ।


আরও পড়ুন: বটতলায় ভ্রাম্যমাণ তারুণ্য লাইব্রেরি


বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিলিস্তিনের গাজায় নারকীয় হত্যাকাণ্ড চালাচ্ছে ইসরায়েল। ৭ দশক ধরে একটা জাতিকে কাঠামোগত গণহত্যার মাধ্যমে শেষ করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। জায়নবাদী ইসরায়েল ফিলিস্তিনিদের সব ধরনের অধিকার ভূলুণ্ঠিত করেছে। অসলো চুক্তি মানা তো হচ্ছেই না উল্টো গাজায় বিদ্যুৎ-পানি বন্ধ রেখে অবরুদ্ধ এক জেল খানাতে রুপান্তরিত করা হয়েছে যার শিকার হচ্ছে হাজার হাজার ফিলিস্তানি  বাসিন্দা। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সবসময়ই ইসরায়েলের দখলদারিত্বের বিপক্ষে অবস্থান নিয়েছে আজকেও আমরা তাদের প্রতি সহানুভূতি জানিয়ে সকলের নিকট আহ্বান জানাচ্ছি।


এক যৌথ বিবৃতিতে ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক আলিফ মাহমুদ ও যুগ্ম আহ্বায়ক হাসিব জামান বলেন, ১৯৭১ সালে আমাদের স্বাধীনতা সংগ্রামে ফিলিস্তিনের জনতা আমাদের পক্ষে নৈতিক অবস্থান গ্রহণ করেছে। আমাদের এখন উচিত হবে তাদের পক্ষে অবস্থান করা।


আরও পড়ুন: ২০২৩ সালে উপাচার্য-শিক্ষার্থীসহ যাদের হারিয়েছে জবি


ছাত্র ইউনিয়নের নেতৃবৃন্দ আরো বলেন, ফিলিস্তিনের নারকীয় হত্যাকান্ড প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং দেশের জনসাধারণকে অব্যাহত ইসরায়েলি পণ্য পরিহার করার মধ্য দিয়ে প্রতিবাদ জারি রাখতে হবে।


আরএক্স/