বিএনপির ৮ নেতাকে বহিষ্কার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:১৩ অপরাহ্ন, ৩রা জানুয়ারী ২০২৪


বিএনপির ৮ নেতাকে বহিষ্কার
ফাইল ছবি

দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দেশের বিভিন্ন উপজেলার আট নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।


বুধবার (৩ জানুয়ারি) দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বহিষ্কারকৃতরা হলেন-  বরগুনা জেলাধীন আমতলী উপজেলা বিএনপি’র আহ্বায়ক জালাল ফকির, সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপি’র সহ-সভাপতি মো. আমানুল্লাহ আমান (মাস্টার), নাটোরের লালপুর থানা বিএনপি’র ২নং যুগ্ম আহ্বায়ক সিদ্দিক আলী মিষ্টু, মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি আবদাল হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলাধীন সাতকানিয়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য আবুল কালাম, জমির উদ্দিন, জাহাঙ্গীর আলম এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক এহেতাশামুল আজিম।


আরও পড়ুন: ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা দিল ছাত্রলীগ


এর আগে গেল দুই দিনে একই অভিযোগে আরও আট নেতাকে বহিষ্কার করে বিএনপি। এর মধ্যে ১ জানুয়ারি নীলফামারী জেলাধীন ডোমার উপজেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি মোমিনুর রহমান, সিলেট জেলাধীন বিয়ানীবাজার উপজেলা বিএনপির সহসভাপতি কছির আলী, ঢাকা জেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ সানু, ঢাকা জেলাধীন দোহার থানা বিএনপির অর্থ সম্পাদক জাফর ইকবাল জাহিদ, ফরিদপুর জেলাধীন সদরপুর থানার অন্তর্গত কৃষ্ণপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মতিউর রহমান তালুকদার ও সাধারণ সম্পাদক ইউসুফ বেপারীকে বহিষ্কার করা হয়।


আরও পড়ুন: আন্দোলনে ব্যর্থ হয়ে লিফলেট বিতরণ করছে বিএনপি: কাদের


এ ছাড়া ২ জানুয়ারি গাজীপুর জেলার সদর উপজেলা বিএনপির স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাবিষয়ক সম্পাদক শাহ আলম খলিফা এবং সদস্য রাজীব মাস্টারকে প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।


জেবি/এসবি