চুয়াডাঙ্গার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সব সরঞ্জাম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৮ অপরাহ্ন, ৬ই জানুয়ারী ২০২৪


চুয়াডাঙ্গার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সব সরঞ্জাম
ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম।

চুয়াডাঙ্গা প্রতিনিধি: দ্বাদশ সংসদ নির্বাচনের উপলক্ষে চুয়াডাঙ্গার সকল ভোটকেন্দ্রে ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। 


শনিবার (৬ জানুয়ারি) দুপুরের পর চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চত্বর থেকে এসব সরঞ্জাম নির্ধারিত কেন্দ্রের প্রিসাইডিং অফিসারদের হাতে তুলে দেন সহকারী রিটার্নিং কর্মকর্তা। রবিবার ভোর থেকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে।


আরও পড়ুন: এবার নতুন ভোটার হয়েছেন ১ কোটি ৫৪ লাখ: ইসি


সদর উপজেলা পরিষদ ভেতরে বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য উপস্থিতিতে ব্যালট বাক্স বুঝিয়ে দেওয়া হয়েছে কেন্দ্রের দায়িত্বশীলদের। সেসব মালামাল সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে নিজ নিজ কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হয়েছেন দায়িত্বশীলরা।


জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান জানান, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার ৩৫৪ টি কেন্দ্রেই ব্যালট বাক্সসহ অন্যান্য নির্বাচনী সরঞ্জাম দায়িত্বশীলদের বুঝিয়ে দেওয়া হয়েছে। ভোটের দিন আগামী কাল ভোর থেকেই ব্যালট পেপার কেন্দ্রে পৌছে দেওয়া হবে।


আরও পড়ুন:  ধামরাইয়ে কেন্দ্রে কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠিয়েছে নির্বাচন কমিশন


চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা জানান, চুয়াডাঙ্গায় সুষ্ঠু সুন্দর ও উৎসব মুখর পরিবেশে ভোটাররা যেন নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নিরাপত্তা নিয়ে কারও মধ্যে যেন কোনো ধরনের শঙ্কা তৈরি না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যথেষ্ঠ সতর্কবস্থায় আছে। 


ইতোমধ্যে আচরণবিধি প্রতিপালনের জন্য ১০ জন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজ করছেন। ভোটের দিন আরও পাঁচজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট যুক্ত হবেন।


আরএক্স/