ভবিষ্যতে ভালো কোচ হওয়ার ইচ্ছা ওয়ার্নারের


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:৩৩ অপরাহ্ন, ৭ই জানুয়ারী ২০২৪


ভবিষ্যতে ভালো কোচ হওয়ার ইচ্ছা ওয়ার্নারের
ডেভিড ওয়ার্নার | ছবি: সংগৃহীত

তারকা ক্রিকেটার ডেভিড ওয়ার্নার পাকিস্তান দলকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন। বিদায়ী টেস্ট শুরুর দ্ইুদিন আগে সংবাদ সম্মেলনে এসে জানিয়ে দিয়েছেন ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যাওয়ার সময়ও। অস্ট্রেলিয়ার ওপেনিংয়ের হয়ে সর্বোচ্চ রানের মালিক ওয়ার্নার জানিয়েছেন, ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশগ্রহণ করে ওয়ানডেকে বিদায় জানাবেন তিনি।


ওয়ার্নার এখনো টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে কোনো প্রকার মন্তব্য করেননি। তবে নতুন বছরের প্রথম দিনের সেই সংবাদ সম্মেলনের বক্তব্য অনুসারে, ওয়ার্নারের সংক্ষিপ্ত ফরম্যাটের খেলায় বেশ আগ্রহ আছে।


আরও পড়ুন: বেরসিক বৃষ্টিতে বিফলে আশালঙ্কার লড়াকু শতক


ওয়ার্নার জানিয়েছেন, মূলত- বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার সুবিধার জন্যই আন্তর্জাতিক খেলা থেকে অবসরের সিদ্ধান্ত নেন। তবে মাঠের খেলা থেকে কখন অবসর নেবেন, সে বিষয়ে এখনো নিজের মতামত জানাননি এই অজিদের ওপেনার।


কিন্তু এমন একটি দিন তো অবশ্যই সামনে আসবে, যেদিন থেকে ওয়ার্নারকে আর ২২ গজের পিচে ব্যাট হাতে কখনো দেখা যাবে না। সব ধরনের ক্রিকেটকে গুডবাই বলবেন তিনি।


ওয়ার্নারের ক্রিকেট থেকে বিদায়ের লগ্ন নিয়ে ক্রিকেটপ্রেমীদের জানার আগ্রহ থাকলেও ক্রিকেট থেকে অবসরের পর কী করবেন সেটি নিয়েই বেশি আগ্রহ তাদের। ভক্তদের এমন কৌতুহলের নিষ্পত্তিও করেছেন ওয়ার্নার। তিনি জানিয়েছেন, ভবিষ্যতে ভালো কোচ হওয়ার পরিকল্পনা রয়েছে।


আরও পড়ুন: তারকা ব্যাটার ওয়ার্নারকে শয়তান ডাকেন খাজার মা


‘ফক্স’ ক্রিকেটকে দেওয়া এক সাক্ষাৎকারে এ ওপেনার বলেন, পরবর্তী সময়ে আমার ভালো কোচ হওয়ার ইচ্ছে আছে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে আমি প্রথমে আমার স্ত্রীর সাথে আলোচনা করবো।


ডেভিড ওয়ার্নার এ সময় ২০১১ সালে টেস্ট অভিষেকের পর ক্যারিয়ারের প্রথম দিকে নিজের আক্রমণাত্মক আচরণ এবং স্লেজিং নিয়েও কথা বলেছেন।


এ বিষয়ে ওয়ার্নার বলেন, যখন আমি দলে ঢুকি, তখন মাঠে এটি (স্লেজিং) এমন ভাবেই করেছি যেন আমি ক্রিকেটারদের নজরে আসা, মাঠের মধ্যে তাদের বিরক্ত করা এবং ব্যাটিং করার সময় তাদের ছন্দ থেকে সরাতে পারি। আমাকে তেমন ক্রিকেটার হিসেবেই দলে জায়গা দেওয়া হয়েছে।


আরও পড়ুন: টেস্ট সিরেজে হোয়াইটওয়াশ পাকিস্তান, দোষ অধিনায়কের ঘাড়ে


অন্যদিকে চলতি সপ্তাহের শুরুর দিকে অজি ওপেনার উসমান খাজা দাবি করেছেন, তার (ওয়ার্নার) ক্যারিয়ারের প্রথম দিকে প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের স্লেজিং করতে অস্ট্রেলিয়ার কোচিং স্টাফরাই ওয়ার্নারকে দিক নির্দেশনা দিয়েছেন। নিউল্যান্ডস স্যান্ডপেপার কেলেঙ্কারির পর দলের এসব সংস্কৃতির পরিবর্তন ঘটেছিল।


ডেভিড ওয়ার্নার টেস্ট ক্যারিয়ারে এ পর্যন্ত ১১২টি ম্যাচ খেলেছেন। ৪৪.৫৯ গড়ে সর্বমোট রান করেছেন ৮ হাজার ৭৮৬। ২৬টি শতক আর ৩৭টি ফিফটিতে নিজের ক্যারিয়ার গড়েছেন তিনি।


এমএল/