নৌকায় চড়ে জয় পেলেন শাহজাহান ওমর


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:৪২ পূর্বাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৪


নৌকায় চড়ে জয় পেলেন শাহজাহান ওমর
শাহজাহান ওমর - ফাইল ছবি

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে নৌকা   প্রতীক নিয়ে আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম ৯৫ হাজার ৪৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকের পার্টির আবু বকর সিদ্দিক গোলাপ ফুল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৬২৪ ভোট। 


জেলার রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা নিয়ে গঠিত ঝালকাঠি-১ আসনে কেন্দ্র রয়েছে রয়েছে ৯০টি।


ঝালকাঠি-১  আসনে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান সদ্য যোগদিয়ে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেয়া ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর উত্তমসহ ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে ভোটার সংখ্যা ২ লাখ ১২ হাজার ৮ জন।


আরও পড়ুন: মাহিয়া মাহি ট্রাক প্রতীক নিয়ে হেরে গেলেন


গেল ৩০ নভেম্বর বিএনপির দুর্গখ্যাত ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনটিতে নাটকীয়ভাবে আওয়ামী লীগের মনোনয়ন পান বিএনপির পদত্যাগী নেতা ব্যারিস্টার শাহজাহান ওমর। নৌকার টিকিট পাওয়ার পর থেকেই দলের স্থানীয় আওয়ামী লীগে বিভেদ দেখা দেয়।  


তবে ব্যক্তি জনপ্রিয়তা ও রাজাপুর-কাঠালিয়া উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে বৈরিতার নিরসন হওয়ায় ব্যারিস্টার এম শাহজাহান ওমরের নৌকার পালে বিজয়ের হাওয়া বইতে শুরু করে। 


আরও পড়ুন: নৌকা প্রতীকেও হেরে গেলেন সংগীতশিল্পী মমতাজ


ঝালকাঠি-১ আসনে ৮ জন প্রার্থী থাকলেও জনপ্রিয়তার দিক বিবেচনায় প্রবীণ এ রাজনৈতিক নেতা ব্যারিস্টার এম শাহজাহান ওমরকে এগিয়ে রাখছেন সেখানকার ভোটাররা।


উল্লেখ্য, ১৯৯১ সাল থেকে বিএনপির হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে চারটি জাতীয় নির্বাচনে অংশ নেন শাহজাহান ওমর। তিনি বিএনপি সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী ও ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্বে ছিলেন।


জেবি/এসবি