ভোটের পরদিন নতুন কর্মসূচি ঘোষণা দিল জামায়াত


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:০৮ অপরাহ্ন, ৮ই জানুয়ারী ২০২৪


ভোটের পরদিন নতুন কর্মসূচি ঘোষণা দিল জামায়াত
ফাইল ছবি

প্রহসনের নির্বাচন বাতিল করে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।


সোমবার (৮ জানুয়ারি) দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম এক বিবৃতিতে এ তথ্য জানান।


তিনি জানান, ৭ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট না দিয়ে ফ্যাসিস্ট আওয়ামী সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এই সরকারের ক্ষমতায় থাকার আর কোনো নৈতিক অধিকার নেই।


এ টি এম মাছুম আরও বলেন, “জামায়াতের পক্ষ থেকে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে প্রহসনের নির্বাচন বাতিল করে অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নতুন নির্বাচনের তারিখ ঘোষণার দাবিতে ৯ ও ১০ জানুয়ারি দেশব্যাপী গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করছি।”


আরও পড়ুন: ১০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে আ. লীগ


ঘোষিত কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে নিজ নিজ অবস্থান থেকে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে তীব্র গণ-আন্দোলন গড়ে তোলার জন্য সংগঠনের সর্বস্তরের জনশক্তি ও দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান এ টি এম মাছুম।


এদিকে এদিন বিকেলে এক সংবাদ সম্মেলনে নির্বাচন বাতিল ও অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের নতুন তারিখ ঘোষণার দাবি জানিয়েছে দলটি।


আরও পড়ুন: সমঝোতার ২৬ আসনে পেলো ১১ আসন


উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ২৯৯টি আসনের মধ্যে এখন পর্যন্ত ২৯৮টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। এরমধ্যে আওয়ামী লীগ ২২৫টি, স্বতন্ত্র ৬১টি, জাতীয় পার্টি ১১টি আসনে জয় পেয়েছে। স্বতন্ত্র প্রার্থীদের অধিকাংশই আওয়ামী লীগের নেতা।


জেবি/এসবি