তড়িঘড়ি করে অনুশীলনে নামার কারণ জানালেন সাকিব


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫:৩৫ অপরাহ্ন, ৯ই জানুয়ারী ২০২৪


তড়িঘড়ি করে অনুশীলনে নামার কারণ জানালেন সাকিব
সাকিব আল হাসান | ফাইল ছবি

বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসানের নামের সাথে এবার নতুন একটি পরিচয় যুক্ত হয়েছে। দ্বাদশজাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে টাইগার অধিনায়ক নির্বাচিত হয়েছেন প্রথমবারের মতো। এর পরই তিনি ফিটনেস ঠিক করতে মাঠে নেমে পড়েছেন, লক্ষ্য আসন্ন বিপিএলের আগে নিজেকে প্রস্তুত রাখা। তবে এত তড়িঘড়ি করে কেন মাঠে ফেরা, সেই আলোচনাও উঠেছে। মঙ্গলবার (৯ জানুয়ারি) অনুশীলন শেষে গণমাধ্যমের সাথে কথাও বলেছেন  তিনি।


মঙ্গলবার বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স মাঠে অনুশীলন করেন সাকিব। পরবর্তীতে তিনি বলেন, বিপিএল শুরু হবে তাই প্রস্তুতি লাগবে, দুই মাসের বেশি সময় মাঠের বাইরে ফিটনেস নিয়ে কোনো কাজ করিনি, নিজের স্কিল নিয়ে কাজ করতে পারিনি। তাই স্বাভাবিকভাবে প্রস্তুত হওয়ার জন্য তো কিছু সময় লাগবে, তাই সময় নষ্ট করতে পারিনি।


আরও পড়ুন: এমপি সাকিব-মাশরাফিকে সংবর্ধনা দেবে বিসিবি


সাকিব আরও জানান, তবে এখনই অনুশীলন শুরু করলেও, সম্পূর্ণ ফিটনেস ফিরে পেতে কিছুদিন সময় লাগবে, আমি ইনজুরিতে ছিলাম, তাই মিস করারও চান্স ছিল না। মানে আমি ফিট থাকলেও তো খেলতে পারতাম না। সুতরাং যেহেতু ইনজুরিতে ছিলাম, মিস করার সুযোগও আসেনি। মাত্র অনুশীলন শুরু করেছি, আরও কিছুদিন সময় লাগবে। ইনজুরি ছিল আঙুলে, সময় তো লাগবেই বোলিংয়ে স্বাভাবিক হতে। বাট উন্নতি হয়েছে।


নির্বাচনী প্রচারণার সময় শেষ হতেই মাগুরায় ঘাম ঝরানোর মিশনে নেমেছিলেন সাকিব। মাঝে আবার নির্বাচনী ব্যস্ততা ছিল, বিজয়ী হওয়ার পরদিন সোমবার (৮ জানুয়ারি)  শৈশবের কোচ নাজমুল আবেদীন ফাহিম এবং বিসিবির ফিজিও ও চিকিৎসকদের নিয়ে নেমে পড়েন মিরপুরের ইনডোরে অনুশীলন করতে।


আরও পড়ুন: মিরপুরে যা বললেন সাকিব আল হাসান 


উল্লেখ্য, গত ৬ নভেম্বর জাতীয় দলের হয়ে সবশেষ ম্যাচ খেলেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়ে আঙুলে চোট পান তিনি, আর চোট নিয়েই টাইগার অধিনায়ক পুরো ম্যাচেই মাঠে ছিলেন। পরে স্ক্যান করলে আঙুলে চিড় ধরা পড়ে, যে কারণে ৪ থেকে ৬ সপ্তাহের মতো সাকিব ছিটকে পড়েন মাঠের বাইরে। আর এ জন্যই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলে ছিলেন না।


এরপর দেশের বাইরে ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ থেকেও দল থেকে ছিটকে যান তিনি। কিছু দিন আগেই আঙুলের চিকিৎসার জন্য আমেরিকায় উড়াল দেন সাকিব। আর সেখানে গিয়ে এক অনুষ্ঠানে নিজের চোটের সর্বশেষ অবস্থা উল্লেখ করে বিপিএল দিয়ে মাঠে ফেরার কথা জানিয়েছিলেন টাইগার অধিনায়ক।


এমএল/