‘সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড’ পেল ইমো


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৬:২৬ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


‘সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড’ পেল ইমো
ফাইল ছবি

জনপ্রিয় প্ল্যাটফর্ম ইমো প্রবাসীদের যোগাযোগ সহজ করে দেওয়া থেকে শুরু করে সরকারের ৩৩৩ হেল্পলাইনের সাথে সংযুক্তিসহ বছরজুড়ে বিভিন্ন সামাজিক সেবামূলক কাজ করেছে। এরই স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটিকে এবার ‘স্যোশাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড’ পুরস্কারে ভূষিত করলো গুগল কতৃপক্ষ।  


সম্প্রতি এশিয়া-প্যাসিফিক অঞ্চলে আয়োজিত গুগলের এক অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করে গুগল সংশ্লিষ্টরা। যেখানে স্যোশাল ইমপ্যাক্ট ক্যাটাগরিতে ইমোকে এই পার্টনার রিকগনিশন অ্যাওয়ার্ডটি প্রদান করা হয়।


আরও পড়ুন: অপ্রয়োজনীয় মেইল ঠেকাতে জিমেইলে নতুন সুবিধা


দূরত্ব ও সীমানার বাধা পেরিয়ে ব্যবহারকারীদের সংযুক্ত রাখার মাধ্যমে তাদের ক্ষমতায়নে ভূমিকা রাখছে ইমো অ্যাপ।পাশাপাশি, এই ব্র্যান্ডটি সমাজের উন্নয়নেও অনেক কাজ করে যাচ্ছে।


৩৩৩ হেল্পলাইন চ্যানেল, ইমো হিরো স্টোরি শর্ট-ফিল্ম, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য সহায়তা এবং বন্যায় ত্রাণসহ মানুষের সেবার লক্ষ্যে ইমো নানা উদ্যোগ গ্রহণ করেন। এছাড়াও সবার জন্য মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে জাগো ফাউন্ডেশনকে শিক্ষামূলক স্টেশনারি প্রদান করেছে ইমো অ্যাপের কতৃপক্ষ। যা বছরজুড়ে ১২শ’ সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা দিচ্ছে। এসব সামাজিক উদ্যোগগুলো দেশে ও বাইরে বসবাসকারী বাংলাদেশিদের জীবনে বিশেষ ইতিবাচক প্রভাব ফেলছে।


আরও পড়ুন: ২০২৪ সালে প্রতিনিধিত্ব করবে যেসব প্রযুক্তি 


দেশ ও সমাজের উন্নতি ও কল্যাণের লক্ষ্যে ইমোর প্রতিশ্রুতির প্রতিফলন এই ‘সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড’ প্রদান। এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে এই প্রতিষ্ঠানটি।


এমএল/