একই দিনে টাইগার দলপতির তিন রূপ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:২২ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


একই দিনে টাইগার দলপতির তিন রূপ
সাকিব আল হাসান | ফাইল ছবি

টাইগার অধিনায়ক সাকিব আল হাসান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছেন। নির্বাচনে বিজয়ী হয়েই পরদিন অনুশীলনে এসে চমক দেখিয়েছিলেন তিনি। এবার সংসদ সদস্য হিসেবে আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করেই আবার অনুশীলনে যোগ দিয়েছেন তিনি।


বুধবার (১০ জানুয়ারি) ছিল নির্বাচনের বিজয়ীদের শপথ গ্রহণের দিন। সবাই ধারণা করেছিল, অন্তত এই দিনটি ক্রিকেটের বাইরে থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু বাংলাদেশ অধিনায়ক যে সবার থেকে আলাদা, তা আরও একবার প্রমাণ করলেন। সবাইকে অবাক করে বিকেল বেলাই মিরপুরের ইনডোরে হাজির হয়ে অনুশীলন করেন সাকিব।


আরও পড়ুন: বিপিএলের আগেই বিয়ে সারলেন টাইগার পেসার 


এদিন ইনডোরে ব্যাটিং প্রাকটিস করেন তিনি। তবে বোলিংটা এখনও ভালোভাবে শুরু করতে না পারলেও ব্যাটিংয়ে ঘাম ঝরাচ্ছেন নিয়মিতই। সবকিছু ঠিক থাকলে বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরবেন সংসদ সদস্য সাকিব। অনুশীলনের মাঝেই ইনডোরেই সেরেছেন বিজ্ঞাপনের ফটোশুটের কাজ। ফলে একদিনেই তিন (সংসদ সদস্য, ক্রিকেটার ও মডেল) রূপে দেখা গেছে বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টারবয়কে।


সাকিব ছাড়াও মিরপুরে এদিন উপস্থিত ছিলেন ফরচুন বরিশালের তিন তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল । মঙ্গলবার (৯ জানুয়ারি) তাসকিনের বলে ব্যথা পেয়ে মাঠ ছেড়েছিলেন ড্যাশিং এই ওপেনার। তবে বুধবার (১০ জানুয়ারি) অনুশীলন করেছেন তিনি। শুরুতেই নেটে ব্যাটিং করেছেন, এরপর ইনডোরে বোলিং মেশিনে বেশকিছু সময় নিজেকে ঝালিয়ে নেন তিনি।


আরও পড়ুন: সাকিব ও তামিমের সঙ্গে বসবে বিসিবি


তামিমের ইনজুরি নিয়ে বিপিএল ফরচুন বরিশালের সহকারী কোচ মিজানুর রহমান বাবুল বলেন, তামিমের ইনজুরি খুব একটা সিরিয়াস নয়। প্রাকটিসের সময় একটা বল লাফ দিয়েছিল। সেটা খুব একটা প্রভাব ফেলেনি। আঙুল ঠিকই আছে। অতিরিক্ত কোনো কিছু যাতে না হয় সেই জন্য অনুশীলন বন্ধ রেখেছিল। তবে বুধবার সম্পূর্ণ ব্যাট করেছে।


এমএল/