সাকিব ও রংপুরের স্কোয়াড নিয়ে যা বললেন ওপেনার রনি


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:২২ অপরাহ্ন, ১১ই জানুয়ারী ২০২৪


সাকিব ও রংপুরের স্কোয়াড নিয়ে যা বললেন ওপেনার রনি
রনি তালুকদার | ফাইল ছবি

আসন্ন বিপিএলের দশম আসর শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে মাঠে গড়াবে। আর মাঠের লড়াইয়ের আগেই নিজেদের প্রস্তুত করতে অনুশীলন শুরু করেছে সব দলের ক্রিকেটাররা। বাকিরা মিরপুরের মাঠে পালা বদল করে প্যাকটিস করলেও নিজেদের মাঠেই অনুশীলন করছে রংপুর রাইডার্স। রংপুরের ওপেনার ব্যাটার রনি তালুকদার এটা তাদের বাড়তি সুযোগ হিসেবে দেখছেন।


বুধবার (১০ জানুয়ারি) অনুশীলন শেষ করে রনি বলেন, আমাদের সবার একটা বড় সুযোগ হলো আমরা নিজেদের মতো করে অনুশীলন করতে পারছি। আপনারা জানেন গতবারও আমরা এখানেই অনুশীলন করেছিলাম। এর ফলও বেশ ভালোই পেয়েছিলাম। আর এবারও আশা আছে ভালো কিছুই হবে।


আরও পড়ুন: বিসিবি থেকে সরে যাচ্ছেন পাপন


আসন্ন বিপিএলের পরিকল্পনা নিয়ে জানতে চাওয়া হলে এই ওপেনার ব্যাটার বলেন, প্রতিবারই আমার একটা নিজস্ব পরিকল্পনা থাকে। এবারও সেই একই রকম পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে চাই। আমি চাই, যেন ম্যাচ উইনিং ইনিংস খেলতে পারি। এটাই আমার মূল লক্ষ্য হবে। আমার পরিকল্পনা আছে এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হওয়ার। তার থেকেও বেশি আমি ম্যাচ উইনিং পারফরম্যান্স করতে চাই।


এদিকে রনি দলে সতীর্থ হিসেবে পেয়েছেন জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। যে কারণে অনেক উচ্ছ্বসিত রনি। তিনি দলে থাকায় ভারসাম্য বেড়েছে তাদের এমনটি জানিয়ে বলেন, সাকিব নাম্বর ওয়ান খেলোয়াড়, এটা আপনারা আরও ভালো জানেন। সে থাকায় আমাদের দলের বেশ ভারসাম্য তৈরি হয়েছে। অনেক ব্যালেন্স একটা টিম তৈরি করেছে রংপুর রাইডার্স। সেভাবে এখনও পরিকল্পনা হয়নি (বিপিএল প্রসঙ্গ নিয়ে)। কারণ, উনিও তো ব্যস্ত ছিলেন ভোট নিয়ে। দেখা যাক, এবার কথা হবে বিপিএল নিয়ে।


আরও পড়ুন: তামিমকে পেস বল না খেলার পরামর্শ দেন মাহমুদুল্লাহ


তবে এবারের আসরে রংপুর রাইডার্স বিশ্বসেরা সাকিব আল হাসানকেসহ বেশ কয়েক জন অভিজ্ঞ অলরাউন্ডাকে দলে ভিড়িয়েছেন। দীর্ঘ বছরের শিরোপা আক্ষেপ এই অভিজ্ঞদের দিয়ে ঘোচাতে পারবে কি না, জানতে চাইলে রনি বলেন, দেখেন, চ্যাম্পিয়ন হতে হলে আপনাকে ধারাবাহিকভাবে ভালো খেলা খেলতে হবে। এবারের দলে নবী ভাই আছে, হজরতউল্লাহ জাজাই আছে। তো এরা অবশ্যই ভালো মানের প্লেয়ার। আমাদের এখন মাঠের পারফরম্যান্সের দিকে নজর দিতে হবে। আমরা চেষ্টা করব মাঠে ভালো কিছু করার।


এমএল/