তামিমকে পেস বল না খেলার পরামর্শ দেন মাহমুদুল্লাহ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১০:২৫ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


তামিমকে পেস বল না খেলার পরামর্শ দেন মাহমুদুল্লাহ
মাহমুদুল্লাহ রিয়াদ-তামিম ইকবাল | ফাইল ছবি

বিপিএল দশম আসরের শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুরে শুরু হবে। আসন্ন এই টুর্নামেন্টটির জন্য ইতোমধ্যে প্যাকটিস শুরু করেছে দলগুলো। এবারের আসরে ফরচুন বরিশালের হয়ে মাঠে নামতে নেটে ঘাম ঝরাচ্ছেন তামিম-রিয়াদরাও। তবে অনুশীলনের সময় তামিমকে পেস বল না খেলার পরামর্শ দিয়েছেন সিনিয়র ক্যাম্পেনার সতীর্থ মাহমুদুল্লাহ রিয়াদ।


বুধবার (১০ জানুয়ারি) মিরপুরে অনুশীলনে যোগ দিয়ে রিয়াদের সাথে জুটি বেঁধে ব্যাটিং অনুশীলন করেন তামিম ইকবাল খান। এ সময় তাকে পেস বল না খেলার জন্য পরামর্শ দেন রিয়াদ। কারণ, মঙ্গলবার (৯ জানুয়ারি) তাসকিনের বলে আঙুলে কিছুটা আঘাত পেয়েছিলেন তামিম। তাই তাকে শতর্ক করতেই এমন মন্তব্য করেন এই সিনিয়র ক্যাম্পেনার।


আরও পড়ুন: ভারতের বিপক্ষে খেলছেন না রশিদ খান


রিয়াদের পরামর্শে এদিন শুরুতেই স্পিন বলের বিপক্ষে ব্যাটিং করেন এই ড্যাশিং ওপেনার। সময় বাড়ার সাথে সাথে ব্যাটের ধারও বাড়িয়েছেন তিনি। তবে শেষ দিকে পেস বোলারদের বিরুদ্ধে ব্যাট চালান তামিম।


এ সময় পাশে থাকা নেটে ব্যাটিং অনুশীলন করছিলেন ফরচুন বরিশালের আরেক তারকা ক্রিকেটার উইকেটকিপার মুশফিকুর রহিম। ব্যাটিংয় করার মাঝেই তামিমের আঙুলের সর্বশেষ খবর নিয়েছেন এই অভিজ্ঞ ব্যাটার।


আরও পড়ুন: বরিশালে দেখা যাবে প্রোটিয়া হার্ড-হিটার মিলারকে


আসন্ন বিপিএলে ফরচুন বরিশালের হয়ে খেলবেন দেশের ক্রিকেটের পঞ্চপাণ্ডবের তিনজনই (রিয়াদ, মুশফিক ও তামিম)। তিন অভিজ্ঞ ব্যাটারকে নিয়ে এবার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন বুনছেন ফ্র্যাঞ্চাইজিটি।


শনিবার (২০ জানুয়ারি) বরিশালের তামিম-রিয়াদদের প্রথম প্রতিপক্ষ হিসেবে মাঠে থাকবে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।


এমএল/