ভারতের বিপক্ষে খেলছেন না রশিদ খান


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৯:৫৮ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


ভারতের বিপক্ষে খেলছেন না রশিদ খান
রশিদ খান | ছবি: সংগৃহীত

আফগানিস্তান ক্রিকেট বোর্ড রশিদ খানকে নিয়েই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছিল। কিন্তু তিনি পিঠের সার্জারি থেকে এখনও সেরে না ওঠায় ৩ ম্যাচের এই সিরিজে খেলতে পারছেন না তিনি। আফগানের অধিনায়ক ইব্রাহিম জাদরান জানিয়েছেন, রশিদ খান দলের সাথে চন্ডিগড় সফর করলেও এখনও ম্যাচের জন্য ফিট হতে পারেননি। ফলে তিন ম্যাচের সিরিজে খেলা হচ্ছে না তার।


পিঠের এই সার্জারির কারণে এরই মধ্যে রশিদের বিগ ব্যাশ ও এসএ-টুয়েন্টি মৌসুমে খেলা হবে না। দলনেতা ইব্রাহিম বলেছেন, রশিদ পুরোপুরি ফিট নয়। তবে সে দলের সাথে সফর করছে। আমরা তার দ্রুত সুস্থতা কামনা করছি। চিকিৎসকের অধীনে তার পুনর্বাসন প্রক্রিয়া চলছে; এই অবস্থায় আসন্ন ইন্ডিয়া সিরিজে আমরা তাকে ভীষণ ভাবে মিস করবো।


আরও পড়ুন: একই দিনে টাইগার দলপতির তিন রূপ


রশিদের মতো বড় তারকার অনুপস্থিতি যে তাদের বেশ ভোগাবে সেটা গোপন করেননি ইব্রাহিম জাদরান, রশিদকে ছাড়া অবশ্যই আমাদের সবার কঠিন সংগ্রামের মধ্যে পড়তে হবে। কারণ তার অভিজ্ঞতা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কিন্তু কি আর করা স্বীকার করতেই হবে এটা ক্রিকেট। যে কোনও পরিস্থিতির জন্যই নিজেকে প্রস্তুত রাখতে হবে।


অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের পর তেকে রশিদ খান কোনও ধরনের ক্রিকেট খেলেননি। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জেতা টি-টোয়েন্টি সিরিজেও (২-১) ছিলেন না এ লেগি। রশিদের না থাকায় সেই দায়িত্ব এখন ভাগ করে নিতে হবে মোহাম্মদ নবি, মুজিব উর রহমান, নূর আহমেদ, কায়েস আহমেদ এবং শারাফুদ্দিন আশরাফকে।


আরও পড়ুন: বরিশালে দেখা যাবে প্রোটিয়া হার্ড-হিটার মিলারকে


রশিদের বদলী হিসেবে আরব আমিরাতের বিপক্ষে লেগস্পিনের মূল দায়িত্ব পালন করেছিলেন কায়েস। ওই সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারিও ছিলেন এই লেগ স্পিনার। ১১.১৬ গড় ও ৬.৭০ ইকোনমিতে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।  


এমএল/