যুব ও ক্রীড়া মন্ত্রী হলেন বিসিবির বস


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:৫৯ অপরাহ্ন, ১১ই জানুয়ারী ২০২৪


যুব ও ক্রীড়া মন্ত্রী হলেন বিসিবির বস
নাজমুল হোসেন পাপন | ছবি: সংগৃহীত

নতুন সরকারের মন্ত্রীদের নাম মঙ্গলবার (১০ জানুয়ারি) ঘোষিত হয়েছিল। বিসিবি সভাপতি ও কিশোরগঞ্জ-৬ আসনের এমপি নাজমুল হোসেন পাপনের নাম পূর্ণ মন্ত্রী হিসেবে ঘোষিত হওয়ার পরপরই ক্রিকেট পাড়ায় জল্পনা-কল্পনা কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে যাচ্ছেন বিসিবি বস।


পাপনের ঘনিষ্ঠ সূত্র থেকে এবং বিসিবি’র বিভিন্ন মাধ্যমে শোনা যায়, পাপন পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব নিতে পারেন। মঙ্গলবার  এই আলোচনা হলেও সকাল থেকেই শোনা যাচ্ছিল বিসিবি বস যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন।


আরও পড়ুন: সাকিব ও রংপুরের স্কোয়াড নিয়ে যা বললেন ওপেনার রনি


যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে সাধারণত প্রতিমন্ত্রী দায়িত্ব পালন করেন। পাপন পূর্ণ মন্ত্রী এ নিয়ে খানিকটা দ্বিধাবোধ ছিল। তবে সকল জল্পনা-কল্পনার শেষে নাজমুল হাসান পাপন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ বাক্য পাট করেছেন। যা ক্রীড়া মন্ত্রণালয়ে এবার প্রথমবার ঘটল। আর ক্রীড়াঙ্গনের অনেকেই এতে বিস্মিত হয়েছেন।


ক্রীড়াঙ্গনের সাথে সরাসরি সম্পৃক্ততা থাকা ব্যক্তিদের মধ্যে ক্রীড়া মন্ত্রণালয়ে প্রথম দায়িত্ব পান সাদেক হোসেন খোকা। তিনি ব্রাদার্স ইউনিয়ন ও ঢাকা মহানগরী ফুটবল কমিটির উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। সাদেক হোসেন খোকার পরে ক্রীড়াঙ্গন থেকে দ্বিতীয় মন্ত্রী ছিলেন আরিফ খান জয়। জাতীয় ফুটবল দলের সাবেক এই অধিনায়ক যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপমন্ত্রী হন। এরপর যথাক্রমে হয়েছিলেন আহাদ আলী সরকার, বিরেণ শিকদার ও জাহিদ আহসান রাসেল প্রতিমন্ত্রী হয়েছিলেন ক্রীড়াঙ্গনের সাথে সরাসরি সম্পৃক্ততা ছাড়াই।


আরও পড়ুন: বিসিবি থেকে সরে যাচ্ছেন পাপন


নতুন মন্ত্রী নাজমুল হাসান পাপন আবাহনী ক্লাবের পরিচালকের পাশাপাশি বিসিবি বসের দায়িত্বে এক দশকেরও বেশি সময় ধরে আছেন। রাজনৈতিক পরিচয় ছাপিয়ে তিনি গত এক দশকে ক্রীড়াজগতের অন্যতম নীতি-নির্ধারক ছিলেন।


এমএল/