ডেঙ্গুতে আরও দুইজনের প্রাণহানি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭:৫৯ অপরাহ্ন, ১৪ই জানুয়ারী ২০২৪


ডেঙ্গুতে আরও দুইজনের প্রাণহানি
ফাইল ছবি

একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দুইজনের প্রাণহানি হয়েছে। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারাদেশের বিভিন্ন হাসপাতালে আরও ৩৮ জন ভর্তি হয়েছেন।


রবিবার (১৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, একদিনে সারাদেশে ৩৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ১৪ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ২৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।


একই সময়ে মোট ৪৬ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ১৪ জন এবং সারা দেশে (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে ৩২ জন ছাড়পত্র পেয়েছেন।


আরও পড়ুন: শীতে শিশুদের খুব সাবধানে রাখতে হবে: বিএসএমএমইউর উপাচার্য


এতে আরও জানানো হয়, একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। মৃত দুইজনের একজন ঢাকা সিটিতে এবং আরেকজন ঢাকা সিটির বাইরে মারা যান। চলতি বছরের মোট সাতজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।


আরও পড়ুন: ক্যান্সার ইনস্টিটিউটসহ বিভিন্ন ধরণের ইনস্টিটিউট গড়ে তোলা হবে: উপাচার্য


এ বছরের ১৪ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৬৭০ জন। এর মধ্যে ঢাকাতে ২৫১ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৪১৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।


এ বছরে এ পর্যন্ত ৪২৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ১২৪ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল তিনশ জন ছাড়পত্র পেয়েছেন।


বর্তমানে সারাদেশে মোট ২৩৯ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় ১২১ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ১১৮ রোগী হাসপাতালে ভর্তি আছেন।


জেবি/এসবি