রিজেন্ট সাহেদের খালাসের রায় স্থগিত


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮:১৪ অপরাহ্ন, ১৪ই জানুয়ারী ২০২৪


রিজেন্ট সাহেদের খালাসের রায় স্থগিত
মোহাম্মদ সাহেদ - ফাইল ছবি

অস্ত্র মামলায় যাবজ্জীবন দণ্ড থেকে রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদকে খালাস দেওয়া হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।


রবিবার (১৪ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আগামী ২২ এপ্রিল পর্যন্ত খালাসের রায় স্থগিত করা হয়েছে। এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে হাইকোর্টের খালাসের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করতে বলা হয়েছে।


আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। সাহেদের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এস এম শাহজাহান ও অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।


আরও পড়ুন: রিজেন্টের সাহেদ অস্ত্র মামলায় হাইকোর্টে খালাস


এর আগে গত ১১ জানুয়ারি বিচারপতি আশীষ রঞ্জন দাস ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট সাহেদকে খালাসের রায় দেন।


গত ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর এ মামলায় সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার এক নম্বর স্পেশাল ট্রাইব্যুনালের তৎকালীন বিচারক কেএম ইমরুল কায়েশ।


আরও পড়ুন: আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল কারাগারে


উল্লেখ্য, ২০২০ সালের ৬ জুলাই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তৎকালীন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। ৭ জুলাই রাজধানীর উত্তরা পশ্চিম থানায় করোনা টেস্ট প্রতারণার অভিযোগে মামলা করে র‌্যাব। মামলায় সাহেদসহ ১৭ জনকে আসামি করা হয়। ১৫ জুলাই সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে সাহেদকে গ্রেপ্তার করা হয়। পরে এ মামলায় তার ১০ দিনের রিমান্ডের আদেশ দেন আদালত। উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধারের ঘটনায় মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক এস এম গাফফারুল আলম সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলা করেন। ওই বছরের ৩০ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর মো. শায়রুল ইসলাম ঢাকা সিএমএম আদালতে মামলাটিতে চার্জশিট দাখিল করেন। 


জেবি/এসবি