আবারও সিলেটের নেতৃত্বে ম্যাশ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫:৪৫ অপরাহ্ন, ১৬ই জানুয়ারী ২০২৪


আবারও সিলেটের নেতৃত্বে ম্যাশ
মাশরাফি বিন মুর্তজা | ফাইল ছবি

দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট আসর বিপিএলের এবারের আসরে টাইগারদের সফল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা খেলবেন কি না, তা নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা-কল্পনা চলছিল। কারণ দ্বাদশ জাতীয় নির্বাচনের পর তিনি পায়ের অপারেশনের কথা জানিয়েছিলেন। বিপরীতে তার দল সিলেট স্ট্রাইকার্স দৃঢ় প্রত্যয় জানিয়ে আসছে মাশরাফিকে পাওয়া আসন্ন আসরে পাওয়া নিয়ে। বিপিএলের এই ফ্র্যাঞ্জাইজিটি ম্যাশকে এবারও নিজেদের অধিনায়ক ঘোষণা করেছে।


বিপিএলের দশম আসরের পর্দা উঠার আর মাত্র দুদিন বাকি আছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) থেকে সিলেট স্ট্রাইকার্স আনুষ্ঠানিকভাবে তাদের অনুশীলন শুরু করেছে। এই অনুশীলনে দেশি ক্রিকেটাররা যোগ দিলেও ছিলেন না মাশরাফি বিন মর্তুজা। তার ওপর আবার শঙ্কা ছিল— সিলেট দলনেতার বিপিএল খেলা নিয়ে।


আরও পড়ুন: আসন্ন বিপিএলের টিকেটের মূল্য তালিকা প্রকাশ করলো বিসিবি


কোচ রাজিন সালেহ জানিয়েছেন আসন্ন বিপিএলেও ম্যাশই সিলেটের অধিনায়কের দায়িত্ব পালন করবেন, এখনও পর্যন্ত আমাদের অধিনায়ক মাশরাফিকেই ধরে রেখেছি। যদিও সহ–অধিনায়কের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেইনি আমরা। কালকের মধ্যে এই সিদ্ধান্তে জানাবো ইনশা-আল্লাহ।


বিপিএলের আগে ম্যাশের পায়ে সার্জারির কথা ছিল। যদিও সেটি করানো হয়নি এখনও, যে কারণে মাশরাফি বিপিএলে খেলবেন বলে মনে করেন সিলেটের কোচ রাজিন, ওটার (সার্জারি) আপডেট এখনও জানিনা । ওর ইনজুরি তো গত দুই-তিন বছর ধরেই চলছে। ম্যাশ মেন্টালি অনেক শক্ত মানুষ। আমরা মনে করি ও এটা নিয়ে বিপিএলে খেলবে, ও গত আসরেও খেলেছে। আমরা এবারো তার আশায় আছি।


আরও পড়ুন: বিপিএলে ম্যাচের সময়ে পরিবর্তন আনলো বিসিবি


বিদেশি ক্রিকেটাররা দলের সাথে কবে যোগ দিবেন সেই তথ্যও জানান সিলেটের প্রধান কোচ, আমাদের বিদেশি খেলোয়াড় যারা আছে, তারা বুধবার (১৭ জানুয়ারি) অনুশীলনে জয়েন করবে। তবে বেশ কিছু খেলোয়াড় আসবে মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাতে। আর ম্যাচের দিন জয়েন করবে দুজন খেলোয়াড়।


নিজেদের শক্তি প্রসঙ্গে রাজিন বলেন, এখন পর্যন্ত আমাদের ব্যাটিং সাইড অনেক শক্তিশালী। আমাদের ব্যাটিং এবং ফিল্ডিং লাইনটা অনেক ভালো মানের। অবশ্য আমাদের বোলিং সাইটাও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছে। এখানে পেসার তানজিম সাকিব আছে, রেজাউর রাজা আছে, এনগারাবা আছে। আমি মনে করি আমাদের বোলিং লাইনটাও ঠিক আছে।


এমএল/