অধিনায়কত্ব করতে চান না সাকিব আল হাসান


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৮:৫০ অপরাহ্ন, ১৬ই জানুয়ারী ২০২৪


অধিনায়কত্ব করতে চান না সাকিব আল হাসান
সাকিব আল হাসান | ফাইল ছবি

বিপিএলের দশম আসর দরজায় কড়া নাড়ছে। দলের প্লেয়াররা ইতোমধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে। অনেকে দল তাদের অধিনায়কের নামও প্রকাশ করেছে। তবে এ বিষয়ে কিছুটা দোটানায় ছিল রংপুর রাইডার্স। কারণ, দলটিতে আছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। শেষ পর্যন্ত তাকে বাদ দিয়ে দল পরিচালনার দায়িত্ব দিয়েছে নুরুল হাসান সোহানের কাঁধে।


রংপুরের সিইও ইশতিয়াক আহমেদ মঙ্গলবার (১৬ জানুয়ারি) আনুষ্ঠানিকভাবে দলের অধিনায়কের নাম প্রকাশ করেছেন।


আরও পড়ুন: নাসির হোসেনকে ২ বছর নিষিদ্ধ করল আইসিসি


গত সেপ্টেম্বরে প্লেয়ার ড্রাফট শেষে জানা গিয়েছিল রংপুর রাইডার্সের অধিনায়কত্বে দেখা যাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। তবে এবারের আসরে অধিনায়ক না হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই টাইগার দলপতি। সে কারণেই রংপুরের অধিনায়ক করা হয়েছে নুরুল হাসান সোহানকে।


রংপুরের সিইও ইশতিয়াক আহমেদ বলেন, আমরা সাকিব আল হাসানের কথাই ভেবেছিলাম। এবার সাকিবই আমাদের বলেছে ও অধিনায়কত্বের প্রেশার মাথায় নিতে চায় না। তাই আমরা দলের অধিনায়ক হিসেবে নুরুল হাসান সোহানকেই বেছে নিয়েছি।


আরও পড়ুন: প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত ঢাকাকে হারাল রংপুর রাইডার্স


এমনকি সোহানকে নিয়ে সন্তুষ্টির কথাও জানিয়েছেন তিনি, অবশ্যই সোহান আমাদের সব সময়কার জন্য প্রিয় একটি প্লেয়ার। সোহান ভালো খেললে আমাদের সবার ভালো লাগে। আমরা তাকে নিয়ে অনেক খুশি।


দলের অন্য ক্রিকেটারদের নিয়ে তিনি আরও বলেন, সাকিব বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাতে ব্যাক করবে ইনশা-আল্লাহ। শুক্রবার (১৯ জানুয়ারি) অনুশীলন করে, ইনশা-আল্লাহ শনিবার (২০ জানুয়ারি) প্রথম ম্যাচ খেলবে। আর তারকা ব্যাটার বাবর আজমকে আমরা সেকেন্ড ম্যাচ থেকে দলে পাব। তবে বাবর বোধহয় তার শেষ ম্যাচ ১০ ফেব্রুয়ারি খেলে চলে ফিরে যাবে, পিএসএলের জন্য তাকে ওই সময় পর্যন্তই এনওসি দেওয়া হয়েছে। আর নিকোলাস পুরান দলের সাথে যোগ দিবে ১০ ফেব্রুয়ারির পর যেকোনো সময়।


এমএল/